শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা শনাক্ত ১১৬৫১, মৃত্যু ১৯৯

amarsurma.com

আমার সুরমা ডটকম:

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৬৫১ জন, যা একদিনে সর্বোচ্চ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৮৯ হাজার ২১৯ জনে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯৯ জনের মৃত্যু হয়েছে, যা দেশে এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৭৯২ জনের। মৃতের হার ১.৬০ শতাংশ। মৃতদের মধ্যে ১৩৩ জন পুরুষ এবং ৬৬ জন মহিলা।

এর আগে, গতকালই একদিনে সর্বাধিক ২০১ জন মারা যাওয়ার রেকর্ড হয়েছিল। এছাড়া কয়েকদিন ধরে প্রতিদিনই মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে। বৃহস্পতিবার (৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ৬০৫টি পরীক্ষাগারে ৩৮ হাজার ২৪টি নমুনা সংগ্রহের পর ৩৬ হাজার ৮৫০টি নমুনা পরীক্ষা করলে শনাক্ত হন ১১ হাজার ৬৫১ জন। মোট শনাক্ত হন ৯ লক্ষ ৮৯ হাজার ২১৯ জন। শনাক্তের হার ৩১.৬২ শতাংশ, যা গতকাল ছিল ৩১.৩২।

বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত ঢাকা বিভাগের ৬৫ জন ও দ্বিতীয় অবস্থানে খুলনা বিভাগের ৫৫ জন। মৃতদের মধ্যে ৬০ উর্ধ বয়সের ১০৭ জন, ৫০ উর্ধ ৪৭ জন ও ৪০ উর্ধ ২৮ জন।এপর্যন্ত সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৮৬৮২ জনের এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ৩৪৬ জন।গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: