শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
গাজাকে বিচ্ছিন্ন করতে ইসরায়েলের সামুদ্রিক বাঁধ

গাজাকে বিচ্ছিন্ন করতে ইসরায়েলের সামুদ্রিক বাঁধ

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

ফিলিস্তিন থেকে গাজা উপত্যকাকে বিচ্ছিন্ন করতে সমুদ্রে বাঁধ দিচ্ছে ইসরায়েল সামরিক বাহিনী। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকাকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন করতে ইসরায়েল সামরিক বাহিনীর নেয়া এই উদ্যোগ অনেক দূর এগিয়েছে। বাঁধের নির্মাণ কাজ প্রায় শেষ হওয়ার পথে। দ্রুতই এর কার্যক্রম চালু করা হবে। খবর মিডল ইস্ট আই।
প্রতিবেদনে বলা হয়, পাথর ও কংক্রিট দিয়ে সমুদ্রের ভেতরে ২০০ মিটার দীর্ঘ একটি দৃশ্যমান বেড়া দেয়া হচ্ছে। এর পাশাপাশি থাকছে ডুবন্ত দেয়াল ও সেন্সর সিস্টেম। এসব অবকাঠামোর ফলে সমুদ্রপথে গাজা থেকে অধিকৃত ভূখণ্ডে প্রবেশ করা সম্ভব হবে না।
ইহুদিবাদী দেশ ইসরায়েলের উপকূল এবং তাদের নৌবাহিনীর জাহাজ অপারেশন অঞ্চলের মধ্যে এ বাঁধ নির্মাণ করা হচ্ছে। গত মে মাসে অবকাঠামো নির্মাণের কাজ শুরু হয়। তখনকার যুদ্ধমন্ত্রী এভিগদোর লিবারম্যান বলেছিলেন, এই বাঁধ নির্মাণ করা হলে ইসরায়েল উপকূলে অন্য কারও প্রবেশ করা অসম্ভব হয়ে পড়বে। তারা সে সময় আরও দাবি করে, ২০১৪ সালের গাজা যুদ্ধের সময় ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের যোদ্ধারা সমুদ্রপথে ইসরায়েলের ভেতরে ঢুকতে সক্ষম হয়েছিল। এরপরই পথটি বন্ধের কার্যকর উপায় খুঁজতে শুরু করে তারা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: