বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ঘূর্ণিঝড় ফণী: শুক্রবার সারাদেশে মসজিদে মসজিদে দোয়ার আহ্বান মাননীয় প্রধানমন্ত্রী ও হেফাজত মহাসচিবের

ঘূর্ণিঝড় ফণী: শুক্রবার সারাদেশে মসজিদে মসজিদে দোয়ার আহ্বান মাননীয় প্রধানমন্ত্রী ও হেফাজত মহাসচিবের

আমার সুরমা ডটকম:

ঘূর্ণিঝড় ‘ফণী’র কবল থেকে মহান আল্লাহ তায়ালা যেন দেশবাসীকে রক্ষা করেন, সেজন্য শুক্রবার (৩ মে) বাদ জুম্মা মসজিদে মসজিদে দোয়া ও মোনাজাতের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হেফাজত ইসলামের মহাসচিবসহ দেশের আলেম সমাজ। লন্ডন সফররত প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের মাধ্যমে দেশবাসীর প্রতি এ আহ্বান করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।
তিনি জানান, শুক্রবার সন্ধায় ঘূর্ণিঝড় ‘ফণী’র বাংলাদেশ উপকূলে আঘাত হানার কথা রয়েছে, এই অতি প্রবল ঘূর্ণিঝড় থেকে আল্লাহ যেন দেশবাসীকে রক্ষা করেন, সেজন্য বাদ জুম্মা সারাদেশের মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে।
বিকেল ৩টার দিকে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান সাংবাদিকদের বলেন, ফণী বাংলাদেশ উপকূল থেকে ৭শ কিলোমিটার দূরে রয়েছে। বর্তমানে এটি উত্তর-পশ্চিম দিকে ধাবিত হচ্ছে, যদি এভাবে অগ্রসর হতে থাকে তাহলে পশ্চিমবঙ্গে আঘাত করার প্যাটার্ন দুর্বল হয়ে যাবে। এটি এখন ঘণ্টায় ২৭ কিলোমিটার গতিতে এগিয়ে আসছে। ঘূর্ণিঝড়ের ভেতরের বাতাসের গতিবেগ ১৮০ কিলোমিটার। আবহাওয়া দপ্তরের তথ্য অনুয়ায়ী, এটি বাংলাদেশের খুলনা ও সাতক্ষীরা অঞ্চলে শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে আঘাত হানবে।
প্রতিমন্ত্রী আরও বলেন, যদি আমাদের খুলনা ও সাতক্ষীরা উপকূলে আঘাতও করে তারপরেও ক্ষতির পরিমাণ কম হবে। কিন্তু আশঙ্কা করা হচ্ছে এটি দিক পরিবর্তন করে উত্তর অথবা উত্তর-পূর্ব দিকে টার্ন নিতে পারে। যদি সেটা হয় তাহলে আমাদের উপকূলীয় অঞ্চল ক্ষতিগ্রস্ত হবে।
এদিকে ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা জেলা এবং সংলগ্ন দ্বীপ ও চরগুলো ৭ নম্বর বিপদ সংকেতের আওতায়।

আজ ২ মে এক বিবৃতিতে ঘূর্ণিঝড় ‘ফণী’ থেকে রক্ষায় দুআ ও তাওবার আহ্বান করেছেন আল্লামা বাবুনগরী।

হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদীস আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী।
দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হওয়া শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণি’ থেকে বাঁচতে আল্লাহ তায়ালার নিকট দুআ-কান্নাকাটি ও গুনাহ থেকে খাটি দিলে তাওবার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী।

ভূমিকম্প,ভূমিধস, জলোচ্ছ্বাস-ঘূর্ণিঝড় এসব আল্লাহ তায়ালার আযাব উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন, বান্দা যখন আল্লাহ তায়ালার অবাধ্যতা, নাফরমানি আর গুনাহ বেশি করতে থাকে তখন গুনাহ থেকে ফিরে আসার জন্য আল্লাহ তায়ালা বিভিন্ন আযাবের মাধ্যমে বান্দাকে সতর্ক করেন ৷ বর্তমানে সময়ে বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হওয়া শক্তিনালী ঘূর্ণিঝড় ‘ফণি’ আমাদের গুনাহেরই ফল ৷

তিনি আরো বলেন, আবহাওয়া অফিসের দেয়া তথ্যমতে এ ঘূর্ণিঝড় আঘাত হানলে সিডরের চেয়েও অনেক বড় আঘাত হবে। তাই আমাদের উচিত আসন্ন এ আযাব থেকে বাঁচতে মহান প্রভূর দরবারে দুআ-কান্নাকাটি ও খাটি দিলে নিজের পূর্বকৃত সমস্ত গুনাহ থেকে তাওবা করা এবং গুনাহ ও অপকর্ম বর্জন করা। আজ সর্বত্রই শুধু গুনাহ আর গুনাহ৷ গান, বাদ্য-বাজনা, যিনা-ব্যভিচার, হত্যা-লুন্ঠন, দূর্নীতি-চাঁদাবাজী, মদ জুয়া জুলুম নির্যাতন সহ সমস্ত অন্যায় কাজে লিপ্ত থাকার দরূণ আজ আমাদের উপর এ সব আযাব আসছে।

আল্লামা বাবুনগরী বলেন, গুনাহের জীবন পরিত্যাগ করে পূণ্যের জীবন গড়তে হবে ৷ নিজের ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয়-আন্তর্জাতিক পরিমন্ডলসহ সর্বক্ষেত্রে গুনাহ থেকে আমাদের বেঁচে আল্লাহ তায়ালার হুকুম এবং রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শমতে জীবন পরিচালনা করতে হবে ৷ জান-মালের হেফাজতসহ দেশের সকল মানুষকে যেন আল্লাহ তায়ালা এ ঘূর্ণিঝড়ের কবল থেকে রক্ষা করেন তাই আগামীকাল জুমার নামাযের পর দেশের প্রত্যেকটি মসজিদে বিশেষ দুআ-মোনাজাতের আহ্বান জানান আল্লামা জুনায়েদ বাবুনগরী ৷

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: