শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ২ সেপ্টেম্বর

চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ২ সেপ্টেম্বর

আমার সুরমা ডটকমবাংলাদেশের আকাশে বুধবার সন্ধ্যায় জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ২ সেপ্টেম্বর (শনিবার) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ফরিদপুর, গোপালগঞ্জসহ কয়েকটি জেলায় চাঁদ দেখা গেছে। ধর্ম মন্ত্রণালয়ের দিনি-দাওয়াত ও সংস্কৃতি বিভাগে ফোন করে সংশ্লিষ্ট জেলার কর্মকর্তারা বিষয়টি জানিয়েছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার পর ধর্মমন্ত্রী আনু্ষ্ঠানিকভাবে ঈদুল আজহার চাঁদ দেখার ঘোষণা দেবেন।
হিজরি জিলহজ মাসের ১০ তারিখে ইসলাম ধর্মাবলম্বীরা দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহা পালন করেন।
মঙ্গলবার সন্ধ্যায় জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ১ সেপ্টেম্বর ঈদুল আজহা উদযাপিত হবে।
ঈদুল ফিতরের পর ঈদুল আজহা মুসলমানদের বড় ধর্মীয় উৎসব। ত্যাগের মহিমায় উদ্ভাসিত এ উৎসবে মুসলমানরা তাদের প্রিয় বস্তু মহান আল্লাহর নামে উৎসর্গ করে তার সন্তুষ্টি অর্জনের চেষ্টা করেন। ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সময়ই লাখ লাখ মুসলমান সৌদি আরবের পবিত্র ভূমিতে হজব্রত পালনরত অবস্থায় থাকেন। হাজিরা ঈদের দিন সকালে কোরবানি দেন। এবার ঈদে ১, ২ ও ৩ সেপ্টেম্বর সরকারি ছুটি থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: