বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
জৈন্তাপুরে চশমা বিজয়ী হলেও বিজয় দেখানো হয় মাইক, ফলাফল স্থগিতের আবেদন

জৈন্তাপুরে চশমা বিজয়ী হলেও বিজয় দেখানো হয় মাইক, ফলাফল স্থগিতের আবেদন

amarsurma.com

আজ প্রতিবাদ সভা, কাল সংবাদ সম্মেলন

আমার সুরমা ডটকম:

জৈন্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদের ফলাফল স্থগিত ও পুণঃগণনার আবেদন করেছেন জনগণের পক্ষে ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী মাওলানা কবির আহমদ। তিনি ১৯ মার্চ মঙ্গলবার সিলেট জেলা রিটার্নিং অফিসার বরাবরে লিখিতভাবে এ দাবি জানান।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ১৮ মার্চ সোমবার অনুষ্ঠিত জৈন্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করি। নির্বাচনের দিন মোট ৪৫টি ভোট সেন্টারে আমার এজেন্ট ও অন্যান্য সূত্র মাধ্যমে প্রাপ্ত ফলাফলে দেখা যায় আমার চশমা প্রতীক সর্বমোট ভোট প্রায় ১৪,০৭০ ভোট এবং আমার নিকটতম প্রতিদ্বন্দ্বী বশির উদ্দিন মাইক মার্কায় প্রায় ১১,৪২০ ভোট পান। প্রতিদ্বন্দ্বী প্রার্থী বশির উদ্দিন মাইকের চেয়ে আমি চশমা প্রতীকে ২৬৫০ ভোট বেশী পেয়ে বিজয় লাভ করি। যে সংবাদ উপজেলার সর্বত্র এমনকি দৈনিক পত্রিকা, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশ পায়। বিভিন্ন মহল হতে অভিনন্দন বার্তাও আসতে থাকে।

তখন উপজেলা সদরে আমাকে পরাজিত দেখানোর নানা ষড়যন্ত্র চলছে মর্মে সংবাদ পেয়ে আমি, আমার এজেন্ট, সমর্থক ও শুভাকাংখীগণসহ উপজেলা সদরে (নির্বাচন কমিশন অফিসে) রাত অনুমান ৯টায় উপস্থিত হই। কিন্তু আমাকে নির্বাচনী কন্ট্রোল রুমে প্রবেশ করতে দেওয়া হয়নি। এতে আমার আশংকা আরোও ঘনিভূত হতে থাকে। এরপর রাত সাড়ে ১০টায় নির্বাচনী কন্ট্রোল রোম হতে ষড়যন্ত্র ও জালিয়াতির আশ্রয় নিয়ে ১৪২ ভোটের ব্যবধান দেখিয়ে (অর্থাৎ আমি কবির আহমদের চশমা প্রতীকে প্রাপ্ত ১৪ হাজার ৭০ ভোটকে ১৩৯২৪ দেখিয়ে এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী বশিরের মাইক প্রতীকে ১১ হাজার ৪’শ ২০ ভোটের স্থলে ১৪০৬৬ ভোট প্রাপ্তি উল্লেখ করে) আমার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বশির উদ্দিনকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করলে আমরা তাৎক্ষণিকভাবে ফলাফল স্থগিত ও ভোট পুনঃগণনার জোর দাবী জানাই। কিন্তু আমাদের দাবী আমলে না নিয়ে উপজেলা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তাদের সিদ্ধান্তে অটল থাকেন। যা অন্যায়, গনতন্ত্রের পরিপন্থী এবং তঞ্চকতামূলক বটে। এ পক্ষপাতমূলক ফলাফল ঘোষণার কারণে আমার শুভাকাঙ্খী ও সমর্থকগণ মারাত্মকভাবে মর্মাহত। আমি ব্যক্তিগতভাবে চরম ও অপূরণীয় ক্ষতি এবং মানহানির সম্মুখীন হয়েছি। জনগণ সমর্থিত প্রার্থী হিসেবে জনগণই আমাকে বাধ্য করছে মহামান্য আদালতে এহেন জালিয়াতি, ষড়যন্ত্র ও পক্ষপাতমূলক আচরণের বিচার চাইতে! যদি আদালত দ্রুত সমাধানে উদ্দোগি না হন তবে জনগণ তাদের দাবি আদায়ে যে কোনো পথে হাটতে পারে।

তাই ন্যায় বিচার ও মানবাধিকার রক্ষার স্বার্থে অবিলম্বে সদ্য সম্পাদিত জৈন্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদের ফলাফল স্থগিত ও ভোট পুনঃগণনার দাবি করছি।

উল্লেখ্য, আজ বুধবার বাদ আসর জৈন্তাপুর উপজেলার দরবস্ত বাজার মঞ্চে ভোটের হিসেবে গড়মিল থাকার কারণে জনগণ ও চশমা মার্কার সমর্থকরা এক প্রতিবাদ সভার আয়োজন করেছে। একই দাবিতে আগামী কাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদরে সংবাদ সম্মেলনের উদ্যোগ নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: