বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেলেন ২৭ সাংবাদিক

‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেলেন ২৭ সাংবাদিক

3511_104404 (1)আমার সুরমা ডটকম : বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ২৭ জন সাংবাদিককে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৫’ প্রদান করেছে সংগঠনটি। আজ বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল হলে আয়োজিত অনুষ্ঠানে ২৫টি বিষয়ে ২৭ জন রিপোর্টারকে ডিআরইউ’র পক্ষ থেকে এ পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রাষ্ট্রপতি, স্পিকার, তথ্য মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, ঢাকা সিটি কর্পোরেশন উত্তর, ওয়ালটন, ডিসিসিআই ও ইস্পাহানী এগ্রো বিজনেস লিমিটেড কোম্পানির সহযোগিতায় এ পুরস্কার দেওয়া হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউ’র সাবেক সভাপতি শাহজাহান সরদার, ডিআরইউ’র সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন ও সাংগঠনিক সম্পাদক রিয়াজ চৌধুরী।
ডিআরইউ বেস্ট রিপোটিং পুরস্কার নির্বাচনের জন্য ১৩ সদস্যের একটি জুরি বোর্ড গঠন করা হয়। জুরি বোর্ডে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন সংগঠনের সাবেক একজন সভাপতি। এ বছর চেয়ারম্যানের দায়িত্বে পালন করেন সাবেক সভাপতি শাহজাহান সরদার। জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রো-ভিসি অধ্যাপক ড. গোলাম রহমান, ফিনান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এইচএম মোয়াজ্জেম হোসেন, এটিএন বাংলার চিফ এডিটর মনজুরুল আহসান বুলবুল, প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ইআরএফের সাবেক সভাপতি মনোয়ার হোসেন, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, প্রথম আলোর এসোসিয়েট এডিটর সোহরাব হাসান, নিউ এইজের সম্পাদক নূরুল কবির, এশিয়ান এইজের কনসালটেন্ট এডিটর মোস্তফা কামাল মজুমদার ও এসএ টিভির প্রধান বার্তা সম্পাদক সায়ফুল হুদা।
এ বছর পুরস্কার প্রাপ্তরা হচ্ছেন-প্রিন্ট মিডিয়ার (১৩টি বিষয়ে) মুক্তিযুুদ্ধ বিষয়ক রিপোর্টে দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আবু সালেহ রনি, অর্থনীতি বিষয়ক রিপোর্টে ঢাকা ট্রিবিউরেন স্টাফ রিপোর্টার জেবুন্নেছা আলো, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ক রিপোর্টে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার হেলিমুল আলম বিপ্লব,  অপরাধ ও আইন শৃঙ্খলা বিষয়ক রিপোর্টে ডেইলি অবজারভারের সিনিয়র রিপোর্টার পুলক ঘটক, তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ বিষয়ক রিপোর্টে দ্য ইন্ডিপেন্ডেন্টের সিনিয়র স্টাফ রিপোর্টার তারেক মোরতাজা, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক রিপোর্টে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার পিনাকী রায়, কুটনৈতিক বিষয়ক রিপোর্টে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার পরিমল পালমা, ক্রীড়া বিষয়ক রিপোর্টে দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামীম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক রিপোর্টে নিউ এইজের স্পেশাল করেসপন্ডেন্ট খাদেমুল ইসলাম, শিক্ষা বিষয়ক রিপোর্টে নয়াদিগন্তের সিনিয়র রিপোর্টার মেহেদী হাসান, সংসদ, বিচার ও নির্বাচন কমিশন বিষয়ক রিপোর্টে নিউ এইজ পত্রিকার সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট মো. মনিরুজ্জামান, রাজনীতি বিষয়ক রিপোর্টে প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শরিফুজ্জামান পিন্টু ও কৃষি বিষয়ক রিপোর্টে ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার সোহেল পারভেজ।
টেলিভিশন রিপোর্টিংয়ে (৮টি বিষয়)-মুক্তিযুদ্ধ বিষয়ক রিপোর্টে চ্যানেল আই’র সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট জান্নাতুল বাকেয়া কেকা, অর্থনৈতিক বিষয়ক রিপোর্টে চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার আবদুল কাইউম তুহিন, নগরীর সমস্যা ও উন্নয়ন বিষয়ক রিপোর্টে এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট মাহমুদুল হাসান গুরু, মানবাধিকার, অপরাধ ও আইন শৃঙ্খলা বিষয়ক রিপোর্টে মাছরাঙ্গা টিভির ডেপুটি চিফ রিপোর্টার বদরুদ্দোজা বাবু, তথ্য প্রযক্তি ও টেলিযোগাযোগ বিষয়ক রিপোর্টে ইন্ডিপেন্ডেন্ট টিভির বিজনেস এডিটর শাহেদ সিদ্দিকী, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক রিপোর্টে আরটিভির স্টাফ রিপোর্টার আল আমিন খান, কুটনৈতিক বিষয়ক রিপোর্টে যমুনা টিভির স্পেশাল করেসপন্ডেন্ট মাহফুজুর রহমান মিশু ও স্বাস্থ্য বিষয়ক রিপোর্টে এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট রোকন উদ্দিন।
অনলাইন রিপোর্টিংয়ে (৩টি বিষয়)-মানবাধিকার অপরাধ ও আইন শৃঙ্খলা বিষয়ক রিপোর্টে যৌথভাবে বাংলামেইল ২৪ ডটকমের স্টাফ রিপোর্টার দীপন নন্দী ও জাগো নিউজ ২৪ ডটকমের স্পেশাল করেসপন্ডেন্ট মনিরুজ্জামান উজ্জল, উন্নয়ন ও সমস্যা বিষয়ক রিপোর্টে বাংলানিউজ ২৪ ডটকমের স্পেশাল করেসপন্ডেন্ট রহমান মাসুদ ও অনুসন্ধানী রিপোর্টে বাংলানিউজ ২৪ ডটকমের স্পেশাল করেসপন্ডেন্ট রফিকুল ইসলাম মন্টু।
রেডিও রিপোর্টিংয়ে (যেকোন বিষয়)-অনুসন্ধানী রিপোর্টে যৌথভাবে এবিসি রেডিও’র স্টাফ রিপোর্টার তৌহিদুল ইসলাম ও বিবিসি বাংলার আহারার হোসেন। উপরোক্ত সাংবাদিকদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কর্মকর্তরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: