বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

তিন উপজেলার ভোট স্থগিত

amarsurma.com

আমার সুরমা ডটকম:

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণের দুই দিন আগেই প্রভাব খাটানোর অভিযোগে লালমনিরহাটের আদিতমারী, নেত্রকোনার পূর্বধলা ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভোট বন্ধ করেছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে পাটগ্রামের ওসিকে প্রত্যাহার ও সমাজকল্যাণ মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

আজ শুক্রবার আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছে ইসির জনসংযোগ শাখা।

ইসির এই সিদ্ধান্তের বিষয়ে ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) আশাদুল হক জানান, কমিশন শুক্রবার লালমনিরহাটের আদিতমারী, নেত্রকোণার পূর্বধলা ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভোট স্থগিত করেছে। এর মানে রোববার প্রথম ধাপের নির্বাচনে ৮০টি উপজেলায় ভোট হবে।

তিনি জানান, ভোটে স্থানীয় সাংসদের প্রভাব খাটানোর অভিযোগও উঠেছে এরইমধ্যে। স্থানীয় ৯ সাংসদকে এলাকা ছাড়ারও নির্দেশনা দিয়েছিল ইসি।

আচরণবিধি লঙ্ঘন ও প্রভাব খাটানোর অভিযোগের পর অন্য কোন পথ না থাকায় ইসি এই তিন উপজেলার ভোট স্থগিত করেছে বলেও জানান আশাদুল হক।

এই বিষয়ে জানতে চাইলে ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান এনটিভি অনলাইনকে বলেন, ‘প্রভাবমুক্ত নির্বাচন করতে উপযুক্ত পরিবেশ সৃষ্টিতে ব্যর্থ হওয়ায় লালমনিরহাটের ওসিকে প্রত্যাহার করার নির্দেশনা দেওয়া হয়েছে। একই সাথে ওই ওসির বিরুদ্ধে মামলা করারও সিদ্ধান্ত হয়েছে। সেই সঙ্গে প্রভাব খাটানোর অভিযোগে সমাজকল্যাণ মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে মামলার করার সিদ্ধান্ত দিয়েছে ইসি।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: