শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জের রশিদিয়া উচ্চ বিদ্যালয় সরকারী করণ উপলক্ষে ডিড অব গিফট সম্পন্ন

দক্ষিণ সুনামগঞ্জের রশিদিয়া উচ্চ বিদ্যালয় সরকারী করণ উপলক্ষে ডিড অব গিফট সম্পন্ন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ (সরকারী মাধ্যমিক-৩) ২৯ জুলাই ২০১৮ ইং তারিখের চিটির নির্দেশনায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের জয়কলস উজানীগাও রশিদিয়া উচ্চ বিদ্যালয় সরকারী করণ উপলক্ষে ডিড অব গিফট সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার উপজেলার সাব রেজিস্ট্রি অফিসে বিদ্যালয়ে দাতাগণের দানকৃত ১৬.৮৭ একর ভুমি ও অন্যান্য সম্পত্তি মূল্য বাবদ ১৯ কোটি ৫৬ লক্ষ ৫১ হাজার ৯শত ৩ টাকার স¤পত্তি সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ শিক্ষা মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নামে হস্তান্তর করা হয়।
বিদ্যালয় সরকারী করণ করতে বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপির ডিও লেটারের মাধ্যমে সরকারী করণে সহযোগিতা করেছেন। হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সচিন্দ্র চন্দ্র সরকার, জয়কলস ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া, বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা ও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।
উল্লেখ্য, সিলেট জেলার গোলাপগঞ্জ থানার দাড়িপাতন গ্রামের পীরে কামিল আলহাজ্ব হাফেজ আব্দুর রশিদ চৌধুরী সাহেবের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ১৯২৬ ইংরেজীর ১৫ই মার্চ জয়কলস উজানীগাও রশিদিয়া উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল।
অপরদিকে সাব রেজিস্ট্রি অফিসে ডিড অব গিফট স¤পন্ন করে বিকাল ২টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী অফিসার মোঃ সফি উল্লাহর সাথে বিদ্যালয়ের সকল শিক্ষক/শিক্ষিকাবৃন্দ ও ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়াসহ সৌজন্য সাক্ষাৎ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: