শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দক্ষিণ সুনামগঞ্জে জলমহালে ত্রাস সৃষ্টির দায়ে থানায় মামলা দায়ের: আটক ৩

দক্ষিণ সুনামগঞ্জে জলমহালে ত্রাস সৃষ্টির দায়ে থানায় মামলা দায়ের: আটক ৩

এমএম ইলিয়াছ আলী, দক্ষিণ সুনামগঞ্জ: দক্ষিণ সুনামগঞ্জে তেডালা হুগলিয়া চাতল জলমহালে মোটর সাইকেল যোগে মহড়া দিয়ে ত্রাস সৃষ্টির দায়ে ১৫ জনের নাম উল্লেখ করে শনিবার রাতে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ-এর সদস্য মোঃ মখদ্দুছ আলী। দক্ষিণ সুনামগঞ্জ থানার মামলা নং-০২,তারিখ-০৪/০২/২০১৭ ইং। উক্ত মামলায় রবিবার ভোর রাতে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের এসআই ওয়াসিম আল বারী, মাজহারুল ইসলাম, জগৎজ্যোতি চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সহায়তায় উজানীগাঁও গ্রামে অভিযান চালিয়ে মৃত আব্দুল বারীর ছেলে শামছুল হক মিয়া (৩০), একই গ্রামের মৃত দিলকুশ মিয়ার ছেলে হাবিবুর রহমান (২৮) ও বদরুল আলম ওরফে লেবেদ মিয়াকে (৩৫) আটক করা হয়েছে। গতকাল রবিবার তাদেরকে কোর্ট চালান দেয়া হয়েছে।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাধীন তেডালা হুগলিয়া চাতল জলমহালটি ২০০৬ ইং সন হতে ভূমি মন্ত্রণালয় অধীন সিবিআরএমপি লীজ গ্রহণ করে পরবর্তীতে জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ, দক্ষিণ সুনামগঞ্জ, সুনামগঞ্জ জলমহালটি ভোগ দখল করে আসতেছে। বিবাদীগণ জলমহালটি অন্যায়ভাবে মৎস্য আহরণ ও ভোগ দখলের পায়তারায় লিপ্ত থেকে চলতি বছর জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ-এর সদস্যগণ জলমহালের মাছ আহরণের প্রস্তুতি নিলে সূত্রে বর্ণিত মামলার এজাহার নামীয় আসামীগণসহ অজ্ঞানামা আসামীগণ গত ০২/০২/২০১৭ ইং তারিখ অনুমান ১১.৩০ ঘটিকার সময় পূর্ব পরিকল্পিতভাবে ১০/১৫টি মোটর সাইকেল যোগে মহড়া দিয়ে জলমহালের পশ্চিমপাড়ে খালি জায়গায় প্রবেশ করে ত্রাসের সৃষ্টি করে। এতে বাদীসহ সাক্ষীগণ বাধা প্রদান করলে আসামী বদর উদ্দিন বাবুল হুমকি দিয়ে বলে যে, “জলমহালের মাছ ধরতে হলে তাদেরকে এক লক্ষ টাকা চাঁদা দিতে হবে, নইলে জলমহালের মাছ ধরতে দিবেনা।” এ সময় বাদীসহ সাক্ষীগণ অর্থাৎ জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ-এর সদস্যগণ এবং আশপাশের গ্রামবাসি আসামীগণকে আটকানোর চেষ্টা করলে একটি ডিসকোভার মোটর সাইকেল ফেলে আসামীগণ চলে যায়। বাদীসহ সাক্ষীগণ অর্থাৎ জয়কলস উজানীগাঁও তেডালা হুগলিয়া চাতল মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ-এর সদস্যগণকে খুন করে লাশ গুম করে ফেলবে মর্মে হুমকি দিয়ে আসামীরা চলে যায়। দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আল-আমিন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন এবং তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: