শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মান দিয়ে মন্ত্রীসভায় আইন অনুমোদন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন: ইসলামী ঐক্যজোট

দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মান দিয়ে মন্ত্রীসভায় আইন অনুমোদন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন: ইসলামী ঐক্যজোট

কওমি শিক্ষা ব্যবস্থার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মাস্টার্স (স্নাতকোত্তর ডিগ্রি) ইসলামিক স্টাডিজ ও আরবি সাহিত্য সমমর্যাদা দিয়ে মন্ত্রীসভায় আইন অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। আজ সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ এ অভিনন্দন জানান।
নেতৃবৃন্দ বলেন, কওমি মাদরাসার স্বতন্ত্র বৈশিষ্ট্য বজায় ও দারুল উলুম দেওবন্দের মূলনীতিসমূহকে ভিত্তি ধরে আজ মন্ত্রীসভার বৈঠকে কওমি শিক্ষা ব্যবস্থার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মাস্টার্স-এর সমমান দিয়ে আইন অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। একই সঙ্গে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা.বা.সহ দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম, সর্বস্তরের আলেম-উলামা, শিক্ষার্থী যারা পরিশ্রম করেছেন, দাবী আদায়ে রাজপথে ভূমিকা রেখেছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।
নেতৃবৃন্দ বলেন, এই আইনে কওমি সনদকে আল্লামা শাহ আহমদ শফীসহ উলামায়ে কেরামের চাহিদা অনুযায়ী সম্পুর্ন স্বতন্ত্র ও মুক্ত রাখা হয়েছে। উলামায়ে কেরামের দিক-নির্দেশনা ও দাবীকে প্রাধান্য দেয়া হয়েছে।
নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর এই ভূমিকা দেশ, জাতির জন্য একটি ইতিবাচক ও যুগান্তকারী পদক্ষেপ। আমরা মনে করি, এই আইনে কওমী মাদরাসার উলামায়ে কেরাম ও শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবীর প্রতিফলন ঘটেছে। সারাদেশের কওমী উলামায়ে কেরাম ও শিক্ষার্থীরা আনন্দিত, উৎফুল্ল। আমাদের বিশ্বাস, এই আইন পাশের ফলে ভবিষ্যতে কওমী শিক্ষায় শিক্ষিতরা ইসলাম, দেশ-জাতির খেদমতে নিজেদের আরো বেশি সম্পৃক্ত করতে সক্ষম হবে ইনশাল্লাহ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: