বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দাওরায়ে হাদীস (তাকমীল)-এর সনদকে মাস্টার্স এর মান দিয়ে আইন পাশ করায় শোকরিয়া মিছিল

দাওরায়ে হাদীস (তাকমীল)-এর সনদকে মাস্টার্স এর মান দিয়ে আইন পাশ করায় শোকরিয়া মিছিল

সময়ের সাহসী সিদ্ধান্ত ও পদপে গ্রহণের জন্যপ্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ

আমার সুরমা ডটকম:

কওমী মাদরাসার দাওরায়ে হাদীস (তাকমীল)-এর সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি)-এর সমমান দিয়ে মন্ত্রীসভায় আইন পাশ করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানিয়ে আজ শুক্রবার বাদ জুমা বায়তুল রাজধানীতে শোকরিয়া মিছিল করেছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক)। বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাতীয় প্রেসকাবের সামনে এসে শেষ হয়। 
জাতীয় প্রেসকাবের সামনে মিছিল পরবর্তী সমাবেশে বেফাক নেতৃবৃন্দ বলেছেন, সময়ের এই প্রয়োজনীয়, প্রত্যাশিত ও সাহসী সিদ্ধান্ত ও পদপে গ্রহণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা। সেইসাথে মন্ত্রী পরিষদ সদস্যবর্গ, মাননীয় প্রধানমন্ত্রীর সামরিক উপদেষ্টা, সামরিক সচিব, সচিব ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, কর্মচারিদের ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কৃতজ্ঞতা ও মুবারকবাদ জানাচ্ছি আমীরে  হেফাজত, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা.বা. এবং দেশের শীর্ষ উলামা মাশায়েখের প্রতি, যাঁদের ঐকান্তিক প্রচেষ্টা, সময়োপযোগী পদপে ও হেকমতপূর্ণ মেহনতের ফলশ্রুতিতেই এই সাফল্য আজ চূড়ান্ত বাস্তবতার আলো দেখতে পাচ্ছে। বেফাকের মহা-পরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী বলেন, কওমী মাদরাসার উলামায়ে কেরাম ও শিক্ষার্থীরা এদেশের সুনাগরিক। তারা নিঃস্বার্থভাবে দেশ ও জাতির খেদমত করছে। কওমী মাদরাসার সনদের স্বীকৃতি আমরা হুট করেই পাইনি। কওমী মাদরাসার ছাত্ররা প্রাথমিক স্তর থেকে শুরু করে সবগুলো ধাপ অতিক্রম করে বোর্ডে পরীক্ষা পাশ করে দাওয়ায়ে হাদীস (মার্স্টাস)-এর ডিগ্রি লাভ করে। কিন্তু একটি অপশক্তি এই স্বীকৃতি নিয়ে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী একটি ঐতিহ্যবাহী মুসলিম পরিবারের সন্তান হিসেবে কওমী শিক্ষার প্রতি উনার সুধারণা রয়েছে। এরই আলোকে তিনি কওমী মাদরাসার দাওরায়ে হাদীস (তাকমীল)-এর সনদকে মাস্টার্স এর সমমান দিয়ে মন্ত্রীসভায় আইনের খসড়া অনুমোদন দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই এবং আমরা বিশ্বাস করি আগামী সংসদ অধিবেশনে জাতীয় সংসদে এই আইন পাশ করে তিনি একটি ইতিহাস সৃষ্টি করবেন।
  বেফাকের সহ-সভাপতি মুফতী ফয়জুল্লাহ বলেন,  সময়ের এই সাহসী সিদ্ধান্ত ও পদপে গ্রহণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। সেইসাথে মন্ত্রী পরিষদ সদস্যবর্গ, মাননীয় প্রধানমন্ত্রীর সামরিক উপদেষ্টা, সামরিক সচিব, সচিব ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, কর্মচারিদের ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কৃতজ্ঞতা ও মুবারকবাদ জানাচ্ছি আমীরে  হেফাজত, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা.বা. এবং দেশের শীর্ষ উলামা মাশায়েখের প্রতি, যাঁদের ঐকান্তিক প্রচেষ্টা, সময়োপযোগী পদপে ও হেকমতপূর্ণ মেহনতের ফলশ্রুতিতেই এই সাফল্য আজ চূড়ান্ত বাস্তবতার আলো দেখতে পাচ্ছে। 
  তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আল্লামা শ্হা আহমদ শফী দা.বা.কে বলেছেন, শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্যে এবং পরকালীন জীবনের কল্যাণের আশায় এই মুবারক কাজটি করেছেন। আল্লামা শফী মনে করেন তাঁর এহেন নিষ্ঠার কারণে তিনি ইহ ও পরকালীন জীবনে এর সর্বোত্তম প্রতিদান পাবেন ইনশাআল্লাহ এবং বাংলাদেশের ল ল আলেম উলামা, ছাত্র শিক তাঁর এই বদান্যতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। 
 মুফতী ফয়জুল্লাহ বলেন, কওমী সনদের সমমানের এই অবিস্মরণীয় প্রাপ্তির পেছনে রয়েছে সুদীর্ঘ ইতিহাস, বহুমনীষী ও ব্যক্তিত্বের সীমাহীন মেহনত, রাজপথের রক্ত ঝরানো বহু আন্দোলন, সংগ্রাম, অসংখ্য আল্লাহ প্রেমিকের অশ্রু, ঘাম, রক্ত ও আল্লাহর দরবারে অহর্নিস কান্নাকাটি। ঐতিহাসিক এই ণে আমরা প্রত্যেকের অবদান ও ভূমিকাকে শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও গর্বের সাথে স্মরণ করছি। 
বেফাকের সহকারী মহাসচিব মাওলানা নুরুল আমীন বলেন, প্রায় আড়াইশত বছর পর্যন্ত বৃটিশ সরকারের চক্রান্তে কারণে কওমী মাদরাসা অবহেলিত হয়ে আসছিল। নানা ধরনের চক্রান্তের কারণে এর সরকারী মান ছিল বাধাপ্রাপ্ত। বর্তমান শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী দা.বা-এর নেতৃত্বে সকল উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হওয়ায় আমরা সরকারকে বোঝাতে সক্ষম হয়েছি এবং সরকার কওমী সনদকে মূল্যায়ন করেছে। সম্প্রতি মন্ত্রীসভায় এই আইনের খসড়া অনুমোদন লাভ করেছে। এ ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী প্রধান ভূমিকা পালন করেছেন। বর্তমান পেক্ষাপটে এমন এটা ঐতিহাসিক সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধানমন্ত্রীকে সকল উলামায়ে কেরামের পক্ষ মোবারকবাদ জানাচ্ছি। 
বেফাক মহাপরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বেফাক সহসভাপতি মুফতী ফয়জুল্লাহ, সহকারী মহাসচিব মাওলানা নুরুল আমীন, মজলিসে আমেলার সদস্য মুফতী তৈয়্যব হোসাইন, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা আবুল কাশেম, মুফতী মিজানুর রহমান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: