বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ের ‘পদ্মবিল’ হবে একদিন হাওরপাড়ের আধুনিক পর্যটন কেন্দ্র: জেলা প্রশাসক সাবিরুল ইসলাম

দিরাইয়ের ‘পদ্মবিল’ হবে একদিন হাওরপাড়ের আধুনিক পর্যটন কেন্দ্র: জেলা প্রশাসক সাবিরুল ইসলাম

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:

অপার সম্ভাবনার দিরাইয়ে প্রথমবারের মতো উদ্বোধন করা হলো ‘পদ্মবিল’ নামের একটি পর্যটন কেন্দ্র। সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের লছিমপুর গ্রাম সংলগ্ন প্রাকৃতিক সৌন্দর্যের অপুর্ব সমাহার পদ্মবিলকে ‘পর্যটন কেন্দ্র’ হিসেবে গতকাল (শুক্রবার) দুপুরে এটি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, সুনামগঞ্জ জেলার প্রতিটি এলাকা প্রাকৃতিক সুন্দর্যে ভরপুর, হাওরের সাথে যারা মিশবেন তার অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে মুহিত করবে, আমি হাওরের প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করে ধন্য হয়েছি, তার মায়াবী রূপ আমাকে অভিভূত করেছে, হাওরের প্রাকৃতিক সৌন্দর্যকে সম্পদে পরিণত করতে সরকার ভিন্ন পদক্ষেপ নিচ্ছে, সরকারের একান্ত প্রচেষ্টায় টাংগুয়ার হাওর আধুনিক পর্যটন কেন্দ্রের স্বীকৃতি লাভ করেছে। টাংগুয়ার রূপ দেখতে দেশ-বিদেশের প্রকৃতি প্রেমিরা ছুটে আসেন সেখানে, আমি দিরাই উপজেলার হাওর রক্ষা বাঁধ দেখতে এসে ‘পদ্মবিল’-এর রকমারী পদ্ম ফুলের মায়াবী রূপ আমাকে আকৃষ্ট করেছে। সেই থেকে আমি এ পদ্মবিল নিয়ে স্বপ্ন দেখতে শুরু করি। আজ আমার স্বপ্নের বাস্তবায়ন হয়েছে দেখে সত্যই আমি আনন্দিত। পদ্মবিল পর্যটন কেন্দ্রের পথে হাটতে শুরু করছে, আমি যেখানেই থাকি পদ্মবিলের উন্নয়নে আমার সহযোগিতা অব্যাহত থাকবে। ঢাকায় গিয়ে পর্যটকদের সাথে আলাপ করব, ইতিমধ্যে সুনামগঞ্জ পৌরসভা আমাকে নাগরিকত্ব দিয়েছে, আমি সুনামগঞ্জের নাগরিক হিসেবে তার সৌন্দর্য উপভোগ করতে বার বার আপনাদের মাঝে ফিরে আসবো। সুনামগঞ্জবাসীর ভালবাসার প্রতিদান দেওয়া আমার পক্ষে সম্ভব নয়।
চরনারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদারের সভাপতিত্বে ও ছাত্রনেতা অসীম তালুকদারের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ, সহকারী কমিশনার ফয়ছল রহমান, পারজানা আক্তার রুবি, গাজালা পারভিন রুহি, মঞ্জুর আলম, সরমঙ্গল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এহসান চৌধুরী, জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিবলী আহমদ বেগ. উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জগদীশ সামন্ত, দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন দিরাই উপজেলা কমিটির যুগ্মআহবায়ক অমর চাঁদ দাস, দিরাই অনলাইন প্রেসক্লাব সভাপতি মুজাহিদুল ইসলাম সর্দার, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সালমান আহমদ, জেলা প্রশাসকের কার্যালয়ের সিএ পিন্টু দাস প্রমুখ। ওই দিন জেলা প্রশাসক চরনারচর, সরমঙ্গল ও জগদল ইউনিয়ন মুক্তিযুদ্ধ যাদুঘর ও লাইব্রেরিরও উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: