শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাই-শাল্লায় ইউপি নির্বাচনে ৮ জনের মনোনয়নপত্র অবৈধ

দিরাই-শাল্লায় ইউপি নির্বাচনে ৮ জনের মনোনয়নপত্র অবৈধ

log-upআমার সুরমা ডটকম আসন্ন ৫ম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দিরাই ও শাল্লায় মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে ঋণখেলাপি ও ২৫ বছরপূর্ণ না হওয়ার কারণে ৩ জন চেয়ারম্যানসহ ৮ জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা যায়, উপজেলার রফিনগর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিকাশ রঞ্জন তালুকদার ঋণখেলাপির দায়ে তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট নির্বাচন অফিস। এছাড়া একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের তাপস রঞ্জন তালুকদার ও করিমপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোঃ আব্দুল ওয়ারিছ মিয়াকেও একই কারণে অবৈধ ঘোষণা করা হয়েছে। এদিকে ২৫ বছরপূর্ণ না হওয়ার কারণে সরমঙ্গল ইউনিয়নের সংরক্ষিত ৩নং ওয়ার্ডের মেম্বারপ্রার্থী সোহানী বেগম, ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের প্রবীর চন্দ্র দাস ও চরনারচর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের প্রার্থী নাজিম উদ্দিনের মনোনয়নও অবৈধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করতে নৌকা প্রতীক চেয়েছিলেন আবুল হাসনাত। কিন্তু দলের পক্ষ থেকে প্রত্যয়ন না থাকা ও ঋণখেলাপির কারণে তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। একই উপজেলার আটগাঁও ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী দবির মনির ৫ হাজার টাকার ট্রেজারি চালানের পরিবর্তে ১ হাজার টাকা জমা দেয়ায় তারও মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক পঞ্চম পর্যায়ের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ি মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩ মে মঙ্গলবার, মনোনয়নপত্র বাছাই ৪ ও ৫ মে বুধ-বৃহস্পতিবার, আপিল দাখিল ৬ ও ৮ মে শুক্র-রোববার, আপিল নিষ্পত্তি ৯ ও ১১ মে সোম-বুধবার, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ ১২ মে বৃহস্পতিবার, চুড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ ১৩ মে শুক্রবার ও নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ মে ২০১৬ শরিবার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: