মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

দিরাইয়ে কুরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

amarsurma.com

আমার সুরমা ডটকম:

কুমিল্লার একটি মন্দিরে পবিত্র কুরআন অবমাননার প্রতিবাদে শনিবার সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা ছাত্র জমিয়তের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ মিয়া সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিয জিয়াউল করিমের সার্বিক পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন দিরাই উপজেলা জমিয়ত নেতা, জেলা ছাত্র জমিয়তের সাবেক সফল সাধারণ সম্পাদক, দৈনিক ইনকিলাবের দিরাই উপজেলা সংবাদদাতা ও আমার সুরমা ডটকম সম্পাদক হাফিয মাওলানা মুহাম্মদ আব্দুল বাছির সরদার, জেলা ছাত্র জমিয়তের সাবেক সভাপতি, দিরাই উপজেলা হেফাজতের সাধারণ সম্পাদক মুখতার হোসেন চৌধুরী, জেলা ছাত্র জমিয়তের সভাপতি ওবায়দুল হক চৌধুরী, উপজেলা জমিয়তের যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা আবিদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হাফিয মাওলানা হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক, যুব জমিয়ত দিরাই উপজেলার সভাপতি হাফিয মাওলানা শাব্বির আহমদ সরদারসহ জমিয়ত, যুব জমিয়ত, ছাত্র জমিয়ত ও বিভিন্ন ইসলামী দলসমূহের নেতৃবৃন্দ।
বিক্ষোভ মিছিলটি বাদ জুহর দিরাই বাজার জামে মসজিদ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা পয়েন্টে এসে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় মিলিত হয়।
বিক্ষোভ পরবর্তী প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ইসলাম হচ্ছে আল্লাহর মনোনীত ধর্ম। এ ধর্মের রক্ষা করবেন স্বয়ং আল্লাহ রাব্বুল আলামিন। তার প্রেরিত শ্রেষ্ঠ ধর্মগ্রন্থ হচ্ছে আল কুরআন। পবিত্র কুরআনের অবমাননা পৃথিবীর কোন মুসলমান সহ্য করতে পারবে না। বক্তারা আরও বলেন, সম্প্রতি কুমিল্লার একটি মন্দিরে হনুমানের পায়ের কাছে আমাদের প্রাণের চেয়ে প্রিয় পবিত্র কুরআনকে রেখে অবমাননা করা হয়েছে। এটি সুপরিকল্পিতভাবে হিন্দু-মুসলিমদের মধ্যে সংঘাত সৃষ্টি জন্য একটি মহল নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। তাদের এই অপচেষ্টা সফল হতে বাংলার মুসলমান দিবে না। কুরআন অবমাননাকারীকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের প্রতি জোর আহ্বান জানানো হয়।
সংবিধানে রাষ্ট্র ধর্ম ইসলাম আছে ও থাকবে উল্লেখ করে বক্তারা বলেন, ‘মদীনার সনদে চলবে দেশ’ দাবি করা বর্তমান প্রধানমন্ত্রীর মন্ত্রী পরিষদে সংবিধান থেকে ইসলাম ধর্ম বাদ দেয়ার বক্তব্য দেয়ায় প্রতিমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

amarsurma.com

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: