শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে দু’গ্রুপে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

দিরাইয়ে দু’গ্রুপে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আমার সুরমা ডটকম:

ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী দিরাই ছাত্রলীগের বিভক্ত দু’গ্রুপে পালন করেছে। সোমবার দুপুরে দিরাই উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি গ্রুপ র‌্যালি বের করে শহর প্রদক্ষিণ শেষে অফিসে আলোচনাসভায় যোগ দেয়। ছাত্রলীগ দিরাই উপজেলা সভাপতি পারভেজ রহমানের সভাপতিত্বে ও সজিব নুরের সঞ্চালনায় উক্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিরাই পৌরসভার সাবেক মেয়র আজিজুর রহমান বুলবুল, উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আসাদ উল্লাহ, দিরাই পৌরসভার নবনির্বাচিত মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব, দিরাই বাজার মহাজন সমিতির সভাপতি কামাল উদ্দিন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য হুমাউন রশিদ লাবলু, উপজেলার আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট সোহেল আহমদ সইল মিয়া, মারফত মিয়া প্রমুখ।

এদিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল মিয়ার নেতৃত্বে পৌরসভার লঞ্চঘাট থেকে পৃথকভাবে র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে আলোচনায় অংশগ্রহণ করে। আলোচনায় বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবের পৃষ্ঠপোষকতায় একঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে সেদিন যাত্রা শুরু করে ছাত্রলীগ। ৭৩ বছরে ছাত্রলীগের ইতিহাস হচ্ছে জাতির ভাষার অধিকার প্রতিষ্ঠা, মুক্তির স্বপ্ন বাস্তবায়ন, স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনা, গণতন্ত্র ও প্রগতির সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: