শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে ধর্মীয় প্রতিষ্ঠানের নামে টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ

দিরাইয়ে ধর্মীয় প্রতিষ্ঠানের নামে টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: সনাতন ধর্মাবলম্ভীদের পুজার স্থান শিবগাছ নামক প্রতিষ্ঠানে উন্নয়নের জন্য সরকারের দেয়া ৫০ হাজার টাকার কাজ না করিয়েই আত্মসাৎ করার লিখিত অভিযোগ পাওয়া গেছে। দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গত ১২ অক্টোবর দেয়া এ অভিযোগপত্রে সুনামগঞ্জের দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের উজানধল গ্রামের সনাতন ধর্মের ২৮ জন স্বাক্ষর করে। এই অভিযোগপত্রের অনুলিপি সুনামগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছেও দেয়া হয়।
অভিযোগপত্রে উল্লেখ করা হয়, উজানধল গ্রামে ‘শিবগাছ’ নামক বহু পুরাতন একটি সনাতন ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে। উক্ত প্রতিষ্ঠানে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করা হয়। এই প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সরকার ৫০ হাজার টাকা বরাদ্ধ দেয়। উক্ত টাকা গ্রামের প্রভাবশালী ও লোভী প্রকৃতির মৃত দেবেন্দ্র চৌধুরীর পুত্র দুলন চৌধুরী ও তার ঘনিষ্ট ৩/৪ জন মিলে মনগড়া প্রকল্প বানিয়ে শিবগাছের উন্নয়নে ব্যয় না করে টাকাগুলো আত্মসাৎ করেন। এ ব্যাপারে গ্রামবাসির পক্ষ থেকে তাকে জিজ্ঞেস করা হলে দুলন চৌধুরী সঠিক উত্তর না দিয়ে বিভিন্নভাবে হুমকি-ধমকি দেন। ফলে তারা অসহায় ও নিরুপায় হয়েই অবশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে সঠিক তদন্ত সাপেক্ষে টাকা আত্মসাৎ কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ দায়ের করেন।
টাকা উত্তোলন করে সংস্কারমূলক কাজ করার বিষয়টি স্বীকার করে দুলন চৌধুরী জানান, শিবগাছের পাশে কীর্ত্তনের জন্য মন্দিরের অবকাঠামোগত উন্নয়ন করা হয় এবং সেখানে একটি মঞ্চও তৈরি করা হয়েছে। টাকা আত্মসাতের যে অভিযোগ তার নামে করা হয়েছে, সেটি পুরোপুরি মিথ্যা ও বানোয়াট বলে তিনি জানান।
এ ব্যাপারে জানতে চাইলে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল অভিযোগপত্র পাওয়ার বিষয়টি স্বীকার করে জানান, বিষয়টি তদন্তের জন্য পাঠানো হয়েছে, প্রতিবেদন আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: