শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

দিরাইয়ে স্থাপন করা হচ্ছে ‘মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি’

amarsurma.com
দিরাইয়ে স্থাপন করা হচ্ছে ‘মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি’

আমার সুরমা ডটকম:

সরকারি-বেসরকারি উন্নয়নমূলক কাজের গুণগত মান নিশ্চিত করণের লক্ষ্যে উপজেলা পর্যায়ে ‘মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি’ স্থাপনের অংশ হিসেবে সুনামগঞ্জের দিরাই উপজেলায়ও স্থাপন করার নির্দেশনা দিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিভাগ। গত বছরের ১৩ ডিসেম্বর অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেন। যার স্মারক নং-৪৬.০২.০০০০.০০১.১৮.০০২.২২-৪৭২।
বিষয়টি নিশ্চিত করেছেন দিরাই উপজেলা প্রকৌশলী মোঃ ইফতেখার হোসেন। তিনি জানান, আগে আমরা শুধুমাত্র আমাদের অফিসের অধিনে যে উন্নয়নমূলক কাজগুলো হত, সেগুলো আমাদের নিজস্ব ল্যাবে গুণগত মান পরীক্ষা করেছি। এখন সরকার আমাদের কাজের পাশাপাশি অন্যান্য সরকারি ও বেসরকারি কাজগুলোর মান নিশ্চিত করণের লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছে। এটি অবশ্যই ভালো উদ্যোগ, পাশাপাশি সকল উন্নয়নমূলক কাজের দীর্ঘ মেয়াদি ফলাফল পাওয়া যাবে।
তিনি আরও জানান, আগে যেগুলো পরীক্ষা করেছি, সেগুলোর রিপোর্ট শুধুমাত্র অফিসিয়ালি দিয়েছি। কিন্তু এখন থেকে মান নিশ্চিত করণের সনদও দেয়া হবে। ফলে কাজের মান নিয়ে আর কোথাও কোন প্রশ্ন থাকবে না। তবে এজন্য সরকারি ফি দিতে হবে।
সূত্র মতে, সরকারি-বেসরকারি ভবন নির্মাণ, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ইত্যাদি উন্নয়নমূলক কাজ করার ক্ষেত্রে গুণগত মান নিশ্চিত করণের লক্ষ্যে মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরিতে পরীক্ষা করিয়ে নিতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: