শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

দিরাই পৌঁছেছে করোনা ভ্যাকসিন: প্রয়োগ আগামিকাল থেকে

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
অবশেষে দিরাই পৌঁছেছে কোভিড-১৯ করোনা ভাইরাসের টিকা, প্রয়োগ শুরু হবে আগামিকাল রোববার থেকে। এতথ্য নিশ্চিত করেছেন দিরাই হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক কর্মকর্তা ডা. মনি রাণী।
দিরাই সরকারি হাসপাতাল সূত্রে জানা যায়, বিশ্বব্যাপি মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমক প্রতিরোধে সারাদেশের ন্যায় দিরাইয়েও প্রয়োগের জন্য ইতিমধ্যে ৪ হাজার ডোজ ভ্যাকসিন এসে পৌঁছেছে। আর এটি আগামিকাল ৭ ফেব্রæয়ারি রোববার থেকে প্রয়োগ করা হবে।
সূত্র আরও জানায়, ভ্যাকসিন প্রয়োগের ক্ষেত্রে বেশ কিছু শর্তাবলী মেনে তবেই তা দেয়া হবে। অগ্রাধিকার ভিত্তিতে যাদেরকে দেয়া হবে, তারা হলেন সুরক্ষা অ্যাপসের মাধ্যমে ইতিমধ্যে যারা নিবন্ধিত হয়েছেন, করোনা মহামারীর সময়ে যারা ফ্রন্ট লাইনে কাজ করেছেন, ৫৫ বছরের ঊর্ধ্বে যাদের বয়স, নিবন্ধন করার পরও বিশেষ অনুমতি সাপেক্ষে। যারা নিতে পারবে না, তারা হলো ১৮ বছরের নিচে যে কোন ব্যক্তি, গর্ভবতী ও দুগ্ধবতী নারী, নিবন্ধন ও বিশেষ অনুমতি ছাড়া। তাছাড়া করোনা আক্রান্ত হলে তার রিপোর্ট নেগেটিভ আসার ২৮ দিনের আগে কাউকে দেয়া হবে না।
দিরাই উপজেলা সরকারি হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক কর্মকর্তা ডা. মনি রাণী জানান, সরকারের দেয়া নিয়ম মেনেই আমরা ভ্যাকসিন প্রয়োগ করবো। নিবন্ধনে যাদের নাম আছে, শুধুমাত্র তাদেরকেই ভ্যাকসিন প্রয়োগ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: