শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

দিরাই পৌর নির্বাচনে একজনের প্রত্যাহার

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
পাঁচ বছর মেয়ার পূর্ণ হওয়ায় দেশের অন্য পৌরসভার মতো সদ্য ঘোষিত তফসিল অনুযায়ি সুনামগঞ্জের দিরাই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি ২৮ ডিসেম্বর ২০২০ ইংরেজি। সুনামগঞ্জ জেলা নির্বাচ অফিসার ও দিরাই পৌরসভার রিটার্নিং অফিসার মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত গত ২২ নভেম্বর এক গণবিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণা করেন। যার স্মারক নং-নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকা-এর ২২ নভেম্বর তারিখের প্রজ্ঞাপন নং-১৭.০০.০০০০.০৩৪.৩৮.০২২.২০.৪২৩ ও স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০-এর ১০(১)।
দিরাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভা নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করতে ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র পদে আট জন, সাধারণ কাউন্সিলর পেেদ ৪০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন তাদের মনোনয়ন দাখিল করেন। ৩ ডিসেম্বর চুড়ান্ত বাছাইয়ের দিনে সাধারণ কাউন্সিলর পদে ৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২ জনের মনোনয়নপত্র হলফনামায় স্বাক্ষর না থাকায় বাতিল করে দেয় নির্বাচন কমিশন।
এদিকে ১০ ডিসেম্বর মেেনানয়নপত্র প্রত্যাহােেরর শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডের মোঃ জিয়াউর রহমান প্রার্র্থীতা প্রত্যাহার করে নেন বলে জানা যায়। আগামিকাল সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতাকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
তফসিল অনুযায়ি মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১লা ডিসেম্বর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৩ ডিসেম্বর, রিটার্নিং অফিসার কাছে প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর, ভোট গ্রহণ ২৮ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ।
উল্লেখ্য, দিরাই পৌরসভার মোট ভোটর সংখ্যা ২১ হাজার ৩শত ৭৯ জন, এরমধ্যে পুরুষ ১০ হাজার ৫শত ৫২ জন ও নারী ১০ হাজার ৮শত ২৭ জন। গত নির্বাচন অনুষ্ঠিত হয় ৩০ ডিসেম্বর ২০১৫ খ্রিস্টাব্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: