বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দেশের শীর্ষ আলেম আল্লামা আশরাফ আলীর ইন্তেকাল: ধর্ম প্রতিমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক

দেশের শীর্ষ আলেম আল্লামা আশরাফ আলীর ইন্তেকাল: ধর্ম প্রতিমন্ত্রীসহ বিভিন্ন নেতৃবৃন্দের শোক

আমার সুরমা ডটকম:

বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)এর সিনিয়র সহ-সভাপতি,বাংলাদেশ খেলাফত মজলিসের অভিভাবক পরিষদের চেয়ারম্যান, আল হাইয়াতুল উলইয়া লিল জামি’আতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান, প্রখ্যাত হাদিস বিশারদ আল্লামা আশরাফ আলী (৭৯) সোমবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে ঢাকা আজগর আলী হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ছয় ছেলে এক মেয়েসহ বহু গুণগ্রাহী, ছাত্র শুভাকাঙ্খি রেখে গেছে। মরহুমের ইন্তেকালের খবর দ্রুত ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। মরহুমের জানাজার নামাজ গতকাল মঙ্গলবার আড়াইটায় নিজ এলাকা কুমিল্লা সদর দক্ষিণ আলীর বাজার মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান, জামিয়া মইনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও বাংলাদেশ হেফাজত ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী। পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশেই তাকে দাফন করা হয়। মরহুমের জানাজায় অংশ নিতে ঢাকা থেকে কুমিল্লায় ছুঁটে যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।
মরহুমের নামাজে জানাজায় লাখো মুসল্লির মধ্যে আরো যেসব নেতৃবৃন্দ অংশ নেন তারা হচ্ছেন, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক, মুন্সিগঞ্জের মধুপুর পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ, মহাপরিচালক মাওলানা জোবায়ের আহমদ চৌধুরী, বেফাক পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফ, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা জেলা পুলিশ সুপার নূরুল ইসলাম, মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, মাওলানা আনাস মাদানী, মাওলানা মুফতী নূরুল আমীন, মাওলানা মোবারকুল্লাহ, মাওলানা নুরুল হক, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা এনামুল হক মূসা, মাওলানা সাজিদুর রহমান।
ধর্ম প্রতিমন্ত্রীর শোক: মরহুমের ইন্তেকালে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহসহ বিভিন্ন উলামায়ে কেরাম ও ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মাওলানা আশরাফ আলী ছিলেন দেশের বিশিষ্ট আলেমেদ্বীন, হাদিস শাস্ত্রের পন্ডিত, বয়োজ্যেষ্ঠ আলেম ও অসংখ্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক।
প্রতিমন্ত্রী বলেন, কওমি মাদরাসার সনদের স্বীকৃতিসহ দ্বীনি শিক্ষার প্রচার ও প্রসারে মরহুমের বিশেষ অবদানের কথা জাতি যুগ যুগ ধরে স্মরণ করবে। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
ভারতের দারুল উলুম দেওবন্দে দোয়া: মরহুম আল্লামা আশরাফ আলীর রুহের মাগফেরাত কামনায় গতকাল মঙ্গলবার সকালে দারুল উলুম দেওবন্দের দাওরায়ে হাদিসের ছাত্রদের নিয়ে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। সকালে বুখারী শরীফের দরসে দারুল উলুম দেওবন্দের শাইখুল হাদিস মুফতি সাঈদ আহমদ পালনপুরী সকল ছাত্রদের আল্লামা আশরাফ আলী (রহ.) এর ইন্তেকালের সংবাদ দেন এবং তার রুহের মাগফেরাতের জন্য ঈসালে সওয়াব করে বিশেষ মোনাজাত করেন।
মরহুমের ইন্তেকালে আরো যেসব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফেরাত কামনা করেছেন তারা হচ্ছেন ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ আনসারী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী, মধুপুর পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. ঈসা শাহেদী, খেলাফত বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর ও মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা সরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মো. ইসহাক, বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ, সহসভাপতি মাওলানা আনোয়ার শাহ, মাওলানা নূর হোসাইন কাসেমী, মাওলানা মুফতী মো. ওয়াক্কাস, ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, খেলাফতে ইসলামী বাংলাদেশ এর মহাসচিব মাওলানা ফজলুর রহমান, সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা জাফরুল্লাহ খান এবং মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান, জাতীয় দ্বীনী মাদরাসা শিক্ষা বোর্ড এর সভাপতি মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ ও মহাসচিব মাওলানা মোহাম্মাদ আলী, হেফাজতে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি হাফেজ মাওলানা এনামুল হক মূসা ও সেক্রেটারী জেনারেল মাওলানা আজিজুর রহমান হেলাল, বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতী ফখরুল ইসলাম।

আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ: আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ-এর মুহতারাম কো-চেয়ারম্যান শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী সাহেব ইন্তিকাল করেছেন। রাহিমাহুল্লাহ। দ্বীনি ইলমের দরস-তাদরিসের পাশাপাশি তিনি এদেশের মুসলিম উম্মাহর জন্য অনেক গুরু দায়িত্বও আঞ্জাম দিয়েছেন। শিক্ষা-দিক্ষা, সামাজিক-রাজনৈতিক এবং উলামা মহলের যোগ্য কিয়াদতে তাঁর অবদান ছিলো উল্লেখযোগ্য।

আমরা হযরতের জন্য দুআ করি, আল্লাহ যেনো তাঁকে জান্নাতের উঁচু মাকামে আসীন করেন। তাঁর পরিবার-পরিজনকে সাবরে জামীল দান করেন এবং আমাদেরকে তাঁর খিদমাতের যোগ্য উত্তরসূরী হওয়ার তাওফিক দান করেন।

শোকপ্রকাশকারীরা হলেন সভাপতি শায়খ মাওলানা জিয়া উদ্দীন, সিনিয়র সহ-সভাপতি শায়খ মাওলানা মুহিব্বুল হক, মহাাচিব শায়খ মাওলানা আব্দুলল বছীর, সহকারী মহাসচিব হাফিয মাওলানা মুহসিন আহমদ, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা সৈয়দ আব্দুর রহমান, রচনা সম্পাদক মাওলানা হাফেজ ফখরুযযামান ও প্রকাশনাা সম্পাদক মাওলানা এনামুল হক।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: