মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দেশ-বিশ্বের শান্তি কামনায় আল্লাহর দরবারে অশ্রুসিক্ত মুসল্লিদের ফরিয়াদ

দেশ-বিশ্বের শান্তি কামনায় আল্লাহর দরবারে অশ্রুসিক্ত মুসল্লিদের ফরিয়াদ

amarsurma.com

আমার সুরমা ডটকম:

দেশ, মুসলিম উম্মাহ ও বিশ্বের শান্তি কামনায় টঙ্গীর তুরাগ নদের তীরে লাখ লাখ অশ্রুসিক্ত মুসল্লির আল্লাহ দরবারে ফরিয়াদের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

আজ শনিবার সকাল সাড়ে ১০টার পর ইজতেমার ময়দানের খিত্তা, রাজপথ, আশপাশের ভবন যে যেখান থেকে পরেছেন দুই হাত তুলে ইজতেমার মোনাজাতে শরিক হন। মোনাজাত পরিচালনা করেন মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের।

মাওলানা জোবায়েরপন্থীদের ব্যবস্থাপনায় আজ আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। এই ধাপে জোবায়েরপন্থী আলেম-ওলামা কওমিপন্থী তাবলিগ জামাতের অনুসারী মুসল্লিরা অংশ নেয়। কাল থেকে শুরু হবে মাওলানা সাদ অনুসারীদের ইজতেমার দ্বিতীয় পর্ব।

ইজতেমার মোনাজাতে যোগ দিতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লি নানা বিড়ম্বনাকে উপেক্ষা করে ঢাকাসহ আশপাশের জেলা থেকে সকালেই টঙ্গীর ইজতেমা ময়দানে ছুটে আসে। আগের দিন জুমার দিন হওয়ায় সকাল থেকেই টঙ্গী ও আশপাশ এলাকার লাখো মুসুল্লির ঢল নামে টঙ্গীর তুরাগ তীরে। নামাজের আগেই ইজতেমার পুরো প্যান্ডেল ও ময়দান কানায় কানায় ভরে যায়।

আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের দুই দিনব্যাপী বিশ্ব ইজতেমা শেষ হয়েছে।

অন্যান্য বছরের মতো এবারও উপস্থিত লাখ লাখ মুসল্লির উদ্দেশে যথারীতি তাবলিগের ছয় উসুল অর্থাৎ কালেমা, নামাজ, এলেম ও জিকির, একরামুল মুসলিমিন, সহীহ নিয়ত ও তাবলিগ বিষয়ে আমবয়ানের মাধ্যমে ইজতেমার প্রথম পর্বের দুদিনের কার্যক্রম শুরু হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: