শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

ধর্মপাশায় নদীগর্ভে বিলীন হওয়া রাস্তা নিমার্ণ করা হয়েছে

amarsurma.com

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জের ধর্মপাশায় নদী খননের ফলে কংসর নদীগর্ভে বিলীন হওয়া ৭শ ফুট রাস্তা নিমার্ণ করা হয়েছে। উপজেলা সদর ইউনিয়নর টান মউহারী গ্রামের সামনের রাস্তা মেরামত করেছেন ওই গ্রামর সেলিম তালুকদার।
জানা যায়, ধর্মপাশা উপজেলা হতে জামালগঞ্জ উপজেলাসহ সুনামগঞ্জ যাওয়ার একমাত্র রাস্তাটি নদীগর্ভে বিলীন হয়। দীর্ঘদিন ঐ রাস্তা ভেঙ্গে পড়ে থাকে, এতে জনদুর্ভোগ দেখা দিয়েছে। সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসন রতন ঐ রাস্তা দিয়ে যাওয়ার পথে তিনি ধর্মপাশা উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকনকে রাস্তা নিমার্ণ করার নির্দেশ প্রদান করেন। উপজেলা চেয়ারম্যান, উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আবু তালেবসহ উপজেলা প্রকৌশলী নদীগর্ভে বিলীন হওয়া রাস্তা পরিদর্শন করেন। পরিদর্শনের পর সদর ইউনিয়নের মউহারী গ্রামের মো. সেলিম তালুকদারকে দায়িত্ব দেওয়া হয়। গ্রামের ঐ যুবক ৮ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে ৭শত ফুট মাটি রাস্তা নিমার্ণ করেন। এই রাস্তা দিয়ে কৃষক ফসলী জমি, রিকসা, মোটর সাইকেল, অটোসহ যাতায়াত করে।
পথচারী মোটর সাইকেল ড্রাইভার মো. রফিকুল জানান, রাস্তা না থাকায় আমরা যাত্রী নিয়ে জামালগঞ্জে যেতে সমস্যা হত, এখন এই রাস্তা নির্মাণ হয়েছে আমরা মোটর সাইকেল চালিয়ে কিছু টাকা রোজগার করতে পারি।
ধর্মপাশা রিকসা ড্রাইভার জমির হোসন বলেন, এই রাস্তা নিমার্ণ হওয়ায় কিছু টাকা রোজগার করতে পারি।
অটো ড্রাইভার ইলিয়াস বলেন, রাস্তা নির্মাণে আমরা যাত্রী নিয়ে যাতায়াত করতে পারি, এখান থেকে পথচারী ও ছাত্রছাত্রী স্কুল-কলেজে যাতায়াত করতে পারে।
সদর ইউনিয়নের মউহারী গ্রামের মো. সেলিম তালুকদার বলন, কংস নদীত বিলীন হওয়া রাস্তা আমাদের সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জম হোসন রতন মহোদয়ের অনুপ্রেরণায় ও ধর্মপাশা উপজলা চেয়ারম্যান মোজাম্মল হোসন রোকনের সহযোগিতায় এই রাস্তা নিমার্ণ করেছি। এতে প্রায় ৮ লক্ষ ২০ হাজার টাকা ব্যয় হয়েছে। রাস্তার নিমার্ণ হওয়ায় এলাকার মানুষ সুন্দরভাব যাতায়াত করতে পারছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: