মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

নিজেদের পসন্দের লোক নিয়ে বাজেটসভা অনুষ্ঠিত

আমার সুরমা ডটকমবৃহৎ জনগোষ্ঠীকে বাদ দিয়ে নিজেদের পসন্দের লোকদেরকে দাওয়াত করে এবার বাজেট পেশ করলো সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়ন পরিষদ। রোববার দুপুরে ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উত্তর চান্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ বাজেটসভা অনুষ্ঠিত হয়। পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৭নং ওয়ার্ড মেম্বার মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও পরিষদের সচিব শ্যামলা চৌধুরীর পরিচালনায় এ বাজেটসভায় উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড মেম্বার মোঃ জাবির নূর চৌধুরী, ২নং ওয়ার্ড মেম্বার মোঃ রুবেল মিয়া, ৩নং ওয়ার্ড মেম্বার মোঃ জুয়েল মিয়া, ৪নং ওয়ার্ড মেম্বার মোঃ এওয়ার হোসেন, ৫নং ওয়ার্ড মেম্বার আব্দুর রব রিপন, ৬নং ওয়ার্ড মেম্বার মোঃ আজিজুর রহমান, ৮নং ওয়ার্ড মেম্বার সুবেশ বর্মণ, ৯নং ওয়ার্ড মেম্বার মোঃ শরাফত আলী, ২নং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার মোছাঃ সেলু বেগম, উপজেলা কৃষি বিভাগের উপসহকারি হিতাংশু দাস ও স্বাস্থ্য সহকারি মোঃ হাবিবুর রহমান।
পরে ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নজরুল ইসলাম ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে আয় হিসেবে ১ কোটি ৯৬ লক্ষ ৬৪ হাজার ৩৪৪ টাকা ও উন্নয়ন খাতে ব্যয় ১ কোটি ৭১ লক্ষ ৪৮ হাজার ৭৫০ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন।
এদিকে বৃহৎ জনগোষ্ঠীকে বাদ দিয়ে ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট পেশ করা হয়েছে, যা স্থানীয় সরকার আইন-২০০৯-এর সম্পূর্ণ বিরোধী। খোঁজ নিয়ে জানা যায়, ইউনিয়নের অনেক গ্রামের লোকজনই জানে না যে কোন দিন বাজেটসভা। এ ব্যাপারে জানতে চাইলে পরিষদের ৮নং ওয়ার্ড মেম্বার সুকেশ বর্মণ জানান, চৌকিদার দিয়ে ৮নং ওয়ার্ডের সকলের ঘরে ঘরে দাওয়াত পৌঁছানো হয়েছে। ৮নং ওয়ার্ডের উত্তর চান্দপুর গ্রামের বাসিন্দা মোঃ বাবুলাল মিয়া ও মাওলানা বশির আহমদ জানান, বাজেট সভার কবে সে বিষয়ে তিনি জানেন না। একই গ্রামের বিজয়নগরের স্বর্ণ ব্যবসায়ি কিরন বর্মণও এ বাজেটসভার খবর জানেন না। এছাড়া করিমপুর ইউনিয়নের অনেক গ্রামের মানুষের সাথে কথা বলে জানা গেছে, অধিকাংশ ভোটাররাই জানেন না এ বাজেটের খবর।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: