শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

নির্বাচনের আগেই কেন্দ্র দখলের হুমকি: সর্বত্র ছিঃ ছিঃ রব!

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দিরাই পৌরসভার মেয়র মোঃ মোশাররফ মিয়ার দেয়া একটি বক্তব্য নিয়ে উপজেলার সর্বত্র ছিঃ ছিঃ রব শুরু হয়েছে। দলের ভেতরে চলছে নানা আলোচনা-সমালোচনা। কেউই এ বক্তব্যের দায়ভার নিতে চাচ্ছেন না, বরং সকলেই এটিকে তার নিজস্ব বক্তব্য বলে মনে করছেন। তবে সবাই স্বীকার করেছেন যে, এই বক্তব্যে তারা লজ্জিত ও বিব্রত, ফলে তারা এ রকম বক্তব্য প্রদান করার এর তীব্র নিন্দা জানান।
ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের দিরাই উপজেলায় গত ১২ ডিসেম্বর দিরাই উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত নির্বাচনী কর্মীসভায়। দিরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মোঃ মোশাররফ মিয়ার দেওয়া একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন দৈনিকে প্রকাশিত সংবাদটি উপজেলা ছাড়াও সর্বত্র তোলপাড় চলছে।
এ ব্যাপারে জানতে চাইলে দিরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ আলতাব উদ্দিন বলেন, সুরঞ্জিত সেনগুপ্তের জীবদ্দশায় সর্বশেষ যে কমিটি গঠন করেছিলেন, সেটি মূলত কিছু অদক্ষ ও অযোগ্যদের দিয়ে তার কথায় চলার স্বার্থেই করে গেছেন। ফলে তাদের মনে যা চায়, তাই করে ও বলে। তারা তাদের স্বার্থে স্থানীয় প্রশাসনকে ব্যবহার করে যাচ্ছে। তিনি আরো বলেন, বর্তমানে দিরাই পৌরসভার মেয়র তিন খুনের আসামি হওয়ার পরও প্রকাশ্যে বেড়াচ্ছে, পুলিশ তাদের গ্রেফতার করতে পারছে না। প্রশাসনকে ম্যানেজ করেই তারা ক্ষমতার অপব্যবহার করছে। তিনি মনে করেন, দিরাই পৌরসভার মেয়র মোঃ মোশাররফ মিয়ার বক্তব্য প্রকাশ্যভাবে নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন। এছাড়া এই বক্তব্য নির্বাচনে আওয়ামী লীগের জন্য ক্ষতিকর হবে বলেও তিনি মনে করেন।
দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান তালুকদার বলেন, মূলত পৌর মেয়র মোশাররফ মিয়া বুঝাতে চেয়েছেন যে, যদি বিএনপির কোন নেতাকর্মী কেন্দ্র দখল করতে আসে, তবে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে। আর এই বক্তব্যকে প্রতিপক্ষ বিএনপির লোকজন ভিন্নভাবে উপস্থাপন করছে। এ বক্তব্য নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন কি না জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমার ধারণা নেই। জাতীয় সংসদ নির্বাচনে এই বক্তব্যে কোন প্রভাব পড়বেনা বলেও মনে করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান।
জেলা পরিষদের সদস্য আবু আব্দুল্লাহ চৌধুরী মাসুদ বলেন, আওয়ামী লীগ জনগণকে নিয়ে রাজনীতি করে, মেয়র মোশাররফের দেয়া এ বক্তব্য তার নিজস্ব, দল এর দায়ভার নিবে না। আমরা তার এ বক্তব্যের তীব্র নিন্দা জানাই। তিনি আরো বলেন, তার এ বক্তব্য সুস্পষ্ট নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।
এ ব্যাপারে প্রতিক্রিয়া জানতে মোবাইলে কল দিলে সুনামগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. জয়া সেনগুপ্তা মিটিংয়ে আছেন বলে জানানো হয়।
দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের মোবাইলে কল দেয়া হলে সেটি বন্ধ পাওয়া যায়, সাধারণ সম্পাদক প্রদীপ রায় কল রিসিভ করেন নি।
এ ব্যাপারে জানতে চাইলে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম বলেন, দিরাই পৌরসভার মেয়র মোঃ মোশাররফ মিয়ার বক্তব্য আমি এখনও শুনিনি, তাছাড়া আমার কাছে কেউ কোন অভিযোগও দেয়নি।
উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর দিরাই উপজেলা ছাত্রলীগের নির্বাচনী কর্মীসভায় দিরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মোঃ মোশাররফ মিয়ার দেওয়া একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন দৈনিকে প্রকাশিত সংবাদটি উপজেলা ছাড়াও সর্বত্র তোলপাড় চলছে। ভিডিওটি এখনও সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে মোবাইল ব্যবহার কারীদের হাতে হাতে ঘুরছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: