শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
পরিবহণ শ্রমিকদের নৈরাজ্যে রাস্তাই বাবার কোলে নবজাতকের মৃত্যু

পরিবহণ শ্রমিকদের নৈরাজ্যে রাস্তাই বাবার কোলে নবজাতকের মৃত্যু

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের গনিগঞ্জ গ্রামের মইনুল ইসলামের ২ দিনের এক নবজাতক শিশুকে পরিবহণ শ্রমিকদের নৈরাজ্যের কবলে পড়ে হাসপাতালে নেয়ার আগেই অসুস্থ হয়ে বাবার কোলেই মারা গেছে বলে খবর পাওয়া গেছে।
স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, মইনুল ইসলামের স্ত্রী শেলিনা বেগম গত রবিবার দিবাগত রাতে নিজ বাড়িতেই ১টি পুত্র সন্তান প্রসব করেন। কিন্তু সোমবার সকালে ঠা-া জনিত কারণে ঐ নবজাতক অসুস্থ্য হয়ে পড়লে নবজাতকের বাবা মইনুল ইসলাম সন্তানকে নিয়ে গনিগঞ্জ বাজারে নিয়ে আসলে স্থানীয় পল্লী চিকিৎসক হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে স্থানীয় বাজার ব্যবসায়ীদের নিয়ে শ্রমিক নেতাদের কাছে গেলে তারা জানায়, মরে গেলেও যেতে দেওয়া হবেনা। তখন শ্রমিকরা রাস্তা অবরোধ করে রাখে এবং কোন গাড়ি যেতে দেয়নি তারা। এক পর্যায়ে দুপুর ১২টায় বাবার কোলেই নবজাতকের মৃত্যু হয়।
এ ব্যাপারে মইনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে কান্নায় ভেঙ্গে পড়েন বলেন, যে এ কষ্ট কিছুতেই মেনে নিতে পারছেন না। কিছুই বলতে পারেন নি আর।
বাজারের ব্যবসায়ী নাজিম উদ্দিন জানান, আমরা সকাল থেকে শ্রমিকদের হাতে পায়ে ধরে বলেছি, কিন্তু তারা আমাদের কথা শুনেনি। বাবার কোলে সন্তানের মৃত্যু আমরা কোন ভাবেই মানতে পারছি না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড সদস্য কয়ছর আহমদ বলেন, এ নৈরাজ্য কোন ভাবেই মানা যায় না। সরকারের উচিৎ এদের চিহ্নিত করে আইনের আওতায় এনে ধরে ধরে শাস্তি দিতে হবে। না হয় জনগণ এর বিচার করবে। আজ বাবার কোলে নবজাতকে মৃত্যু কত যে বেদনাদায়ক, শুধুমাত্র ঐ বাবাই বুঝতে পারছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: