শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদী হয়ে উঠছেন সুনামগঞ্জের সচেতন মহল

পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদী হয়ে উঠছেন সুনামগঞ্জের সচেতন মহল

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কে চালু হওয়া বিআরটিসির বাস চলাচল বন্ধ করে দেয়ার চক্রান্তের অংশ হিসাবে ফের ২৩ জুন থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিকরা।
এরই প্রেক্ষিতে আজ শনিবার বিকেল ৪টায় পরিবহন মালিক শ্রমিকদের ধর্মঘটের নামে ডাকা নৈরাজ্য সৃষ্টিতে ষড়যন্ত্র ঠেকাতে প্রতিবাদে জনমত গঠনে সিলেট-সুনামগঞ্জ নিরাপদ স্বার্থ সংরক্ষণ কমিটি সিলেট-সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ পয়েন্টে প্রতিবাদ সভার ডাক দিয়েছেন।
একইভাবে আগামীকাল রোববার বেলা ২টায় জেলা আইনজীবী সমিতি ভবনে তরুণ আইনজীবীদের উদ্যোগে পরিবহণ মালিকদের নৈরাজ্যের প্রতিবাদে ও বিআরটিসি বাস চালু রাখার স্বপক্ষে মতবিনিময় সভার ডাক দেয়া হয়েছে।
শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট এনাম আহমেদ। তিনি বলেন, বিভিন্ন শ্রেণিপেশার লোকজন পরিবহন সেক্টরে ধর্মঘটের নামে নৈরাজ্যকারীদের বিরুদ্ধে গণক্ষোভ প্রকাশ হচ্ছে।
এদিকে সুনামগঞ্জ সিলেট সড়কে বিআরটিসি বাস চালু রাখার পক্ষে এবং পরিবহন মালিকদের নৈরাজ্য বন্ধের দাবি জানিয়েছেন হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন’র নেতৃবৃন্দ।
জেলা শহরে আনুষ্ঠানিকভাবে বৈঠক করে ওই পরিবহন মালিকদের ডাকা ধর্মঘটের তীব্র নিন্দা জানিয়ে পরিবহন সেক্টরে নৈরাজ্যে থামাতে সরকার ও প্রশাসনের প্রতি আহবান জানান সংগঠনের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ পরিবহন সেক্টরের নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সচেতন জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
বৃহস্পতিবার সন্ধ্যায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরীতে অনুষ্ঠিত এক জরুরী সভায় এই সিদ্ধান্তের কথা জানান নেতৃবৃন্দ।
এদিকে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী রোকেস লেইস বলেন, যাত্রী সাধারণকে যুক্তিহীন, অন্যায্য কারনে যাতে জিম্মি করার সুযোগ না পায় সর্ব পর্যায় থেকে কথিত ধর্মঘটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
তাদের এই অনৈতিক ধর্মঘটের ডাক দেয়ায় পরিবহন সেক্টরে নৈরাজ্য সৃষ্টিতে ষড়যন্ত্রের প্রতিবাদে এখন ক্রমশই সোচ্চার ও প্রতিবাদী হয়ে উঠেছেন সুনামগঞ্জের সচেতন মহলের লোকজন। গণমাধ্যম পরিবেশ ও মানবাধিকার কর্মী সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ বলেন, পরিবহন মালিকরা বিটিাআরসির বাস চলাচল ঠেকাকে অহেতুক অনৈতিক ধর্মঘটের ডাক দেয়ায় পরিবহন সেক্টরে নৈরাজ্য সৃষ্টিতে যে ষড়যন্ত্র’র ফাঁদ পাতা হয়েছে সেটি সাধারন যাত্রী ও জেলার সচেতন মহল বুঝে গেছেন তাই এ ধর্মঘট ঠোকানোর পাল্টা প্রতিবাদে এখন ক্রমশই সোচ্চার ও প্রতিবাদী হয়ে উঠেছেন সুনামগঞ্জের সচেতন মহলের লোকজন
সুনামগঞ্জ যাত্রীসংহতির সমন্বয়ক সাংবাদিক শামস শামীম বলেন, সুনামগঞ্জে পরিবহন মালিক-শ্রমিকদের অন্যায্য ও আইনবিরোধী কর্মকান্ড-রাষ্ট্র-সরকার-জনতাকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। এদের ঐদ্ধত্যকে ছাড় দিলে জনভোগান্তি আরো দীর্ঘতর হবে। তাই সম্মিলিতভাবেই এই নৈরাজ্য সৃষ্টিকারীদের রুখতে হবে।
উল্লেখ্য, গত ৩ জুন সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস চালু ঠেকাতে ঘোষণা দিয়ে সুনামগঞ্জ পরিবহণ মালিক-শ্রমিক ঐক্যপরিষদ নামের সংগঠন সিলেট সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দেয়। আগের দিন রাতে আনুষ্ঠানিক বৈঠক করে তারা সরকারি সিদ্ধান্তের বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের কাছে অনৈতিকভাবে কৈফিয়ত চায়।
৩ জুন বিআরটিসি বাস উদ্বোধন করে নৈরাজ্য থেকে পরিবহন মালিক শ্রমিকদের সরে আসার আহ্বান জানান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। তিনি সরকারকে দুর্বল ভেবে শক্তি প্রদর্শনে বাধ্য না করারও আহ্বান জানিয়েছিলেন।

amarsurma.com

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: