বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

প্রথম ধাপে ২৫ পৌরসভার ভোট ২৮ ডিসেম্বর

amarsurma.com
ভোটে ১৮ দিন প্রচারযুদ্ধ: যা যা করতে মানা, ভঙ্গ হলে যে শাস্তি

আমার সুরমা ডটকম:

স্থানীয় সরকারের পৌরসভা নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ আগামী ২৮ ডিসেম্বর। গতকাল রবিবার সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। তফসিল অনুযায়ী, প্রথম ধাপে যে ২৫ পৌরসভায় ভোট হবে, সেগুলোতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, বাছাই ৩ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। এর মধ্য দিয়ে সারাদেশের তৃণমূলে পৌরসভা নির্বাচনের লড়াই শুরু হবে।

ইসি সচিব মো. আলমগীর জানিয়েছেন, এবার ৪-৫ ধাপে সারাদেশে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের ২৫টিতে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে।

কতগুলো ধাপে ভোট হবে প্রসঙ্গে তিনি বলেন, ধাপ বলা কঠিন। নানা রকম জটিলতা থাকতে পারে। কোনো পৌরসভার মেয়াদ দুবছর পর শেষ হবে। তবে ৪-৫ ধাপ লাগবে। চেষ্টা করব যত কম ধাপে করা যায়।

তিনি জানান, মার্চ, এপ্রিল বা জুনের মধ্যে যেসব পৌরসভার মেয়াদ শেষ হবে, সেগুলোর নির্বাচন মার্চের মধ্যে করা হবে। নির্দিষ্ট কোনো সংখ্যায় ভাগ করা হয়নি।

প্রথম ধাপে যে ২৫ পৌরসভায় ভোটগ্রহণ করা হবে সেগুলো হল পঞ্চগড় জেলার পঞ্চগড়, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রামের কুড়িগ্রাম, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গার চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জের মানিকগঞ্জ, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, সুনাগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকু-ু।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: