মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

প্রধানমন্ত্রীর উপহারের নতুন ঘর পাচ্ছে কলাপাড়ার ছোট্ট রুবিনা

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

পলিথিন ও তালপাতার বেড়া ও ছাউনী দেয়া ছোট্ট কুঁড়ে ঘরে নয় বছরের রুবিনার সংসার। বিদ্যুতের আলো নেই, তাই অমাবশ্যার মতো ঘোর অন্ধকারই তার নিত্য সঙ্গী। ঘরে শুয়ে শুয়েই তালপাতার ছাউনির ফাঁকা দিয়ে দেখা যায় চাঁদের আলো। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হোসেনপুর গ্রামের স্যাঁতসেতে মাটির ঘরে পলিথিন বিছিয়ে শতছেড়া কাপড়, কাঁথা বিছিয়ে শিকলবন্দী মাকে বুকে আগলে তার রাত কাটলেও দিনের যুদ্ধ শুরু হয়। মানসিক ভারসাম্যহীন শিকলবন্দী মা. মানসিক ভারসাম্য খালা ও সত্তোরোর্ধ নানী। যাদের পুরো দায়িত্ব তৃতীয় শ্রেণির ছাত্রী রুবিনার কাঁধে। তার স্বপ্ন একটি ঘরের ও মায়ের উন্নত চিকিৎসা করানোর। কিন্তু সব স্বপ্নই সাদা মেঘের মতো উড়ে যায় দূর আকাশে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রচার হলে সরকারিভাবে রুবিনাকে নতুন ঘর দেয়া ও তার পরিবারকে সামাজিক নিরাপত্তার বিভিন্ন সুবিধা দেয়ার আশ্বাস দেয় উপজেলা প্রশাসন। যা এখন বাস্তবায়নের পথে।

নতুন ঘরের জন্য জমি নির্বাচনে খুশি রুবিনা জানায়, প্রধানমন্ত্রী ঘর দিছে। আর আমাকে তাল পাতার ছাউনির নিচে বৃষ্টিতে ভিজতে হবে না। রাতে বৃষ্টির ফোটা গায়ে পড়বে না। নতুন ঘরে নতুন বিছানায় মাকে জড়িয়ে ঘুমাতে পারবো। মাটিতে ছালা পেতে না, টেবিল-চেয়ারে বসে পড়তে পারবো। মাকে ডাক্তার দেখিয়ে সুস্থ্য করতে পারবো। এজন্য রুবিনা প্রধানমন্ত্রী ও তাকে সহায়তাকরা দানশীল ব্যক্তিদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জানা গেছে, মানসিক ভারসাম্যহীন মাকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহার দেয়া নতুন ঘরে উঠবে রুবিনা। ইতিমধ্যে নতুন গৃহের জন্য দুই শতাংশ জমি নির্ধারণ করেছে উপজেলা প্রশাসন। জীর্ণ ঘর ছেড়ে নতুন ঘরে ওঠার স্বপ্ন দেখছে ছোট্ট রুবিনা। এছাড়া পরিবারকে খাদ্য সহায়তা দেয়া ছাড়াও রুবিনার অসুস্থ্য মা ডলি বেগম ও খালা ফাতেমা বেগমের চিকিৎসা শুরু করেছে সেচ্ছাসেবী সংগঠন অরেঞ্জ বিডি।

এদিকে কলাপাড়া সমাজসেবা অধিদপ্তর থেকে রুবিনার নানীকে বয়স্ক ভাতা, মা ও খালাকে প্রতিবন্ধী ভাতা দেয়া হচ্ছে। নতুন শিক্ষা বৃত্তির আওতায় এসেছে রুবিনা। বিষয়টি স্থানীয় গনমাধ্যম কর্মীদের নশ্চিত করেছেন সমাজসেবা অধিদপ্তর পটুয়াখালী জেলার ডিডি শিলা রানী দাস।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, রুবিনার পরিবারের জন্য দুই শতাংশ জায়গার উপর প্রধানমন্ত্রীর উপহারের গৃহ নির্মাণ কাজ শুরু হয়েছে। টুঙ্গিবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ নতুন ঘর নির্মাণ হবে। এছাড়া তাকে সরকারীভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। তার মা, খালা ও নানী প্রতিবন্ধী ও বয়স্ক ভাতা পাচ্ছেন। রুবিনাকে শিক্ষা বৃত্তির জন্য নাম তালিকাভ‚ক্ত করা হয়েছে। এছাড়া বিভিন্ন দানশীল মানুষ রুবিনা শিক্ষাজীবন যাতে বন্ধ না হয় এজন্য তাকে আর্থিকভাবে সহায়তা ও তার অসুস্থ্য মায়ের চিকিৎসার উদ্যোগ নিয়েছেন বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: