শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ২৯ ডিসেম্বর

প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ২৯ ডিসেম্বর

amarsurma.com
প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ২৯ ডিসেম্বর

আমার সুরমা ডটকম:

প্রাথমিকের বৃত্তি (পঞ্চম শ্রেণি) পরীক্ষা আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুক্রবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, ওইদিন বেলা ১১টার দিকে উপজেলা পর্যায়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপ-পরিচালক এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের কাছে পাঠানো ২০২২ সালের ৫ম শ্রেণির বার্ষিক মূল্যায়ন সংক্রান্ত কর্মপরিকল্পনায় বিষয়টি জানানো হয়েছে।
এতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে গত ২৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনীতে মেধা বৃত্তি দেওয়ার বিকল্প মেধা যাচাই পদ্ধতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় বর্তমানে প্রচলিত নিয়ম ও পদ্ধতিতে প্রাথমিক বৃত্তি দেওয়া অব্যাহত থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে।
৫ম শ্রেণির বার্ষিক মূল্যায়ন ও ফলাফল প্রকাশের ক্ষেত্রে বার্ষিক মূল্যায়নে প্রতিদিনের উত্তরপত্র প্রতিদিন মূল্যায়ন করতে হবে, ১৯ ডিসেম্বর পরীক্ষা শেষে ২০ ডিসেম্বরের মধ্যে উত্তরপত্র মূল্যায়ন শেষে ২১ ডিসেম্বরের মধ্যে ৫ম শ্রেণির ফলাফল প্রকাশ করতে হবে। উত্তীর্ণ শিক্ষার্থীদের বিদ্যালয় থেকে প্রস্তুতকৃত ডিআর ২২ ডিসেম্বরের মধ্যে উপজেলা শিক্ষা অফিস সংগ্রহ করবে।
উপজেলা শিক্ষা অফিস ২৩ ডিসেম্বরে মধ্যে জেলায় ডিআর পাঠাতে হবে; জেলা থেকে অবশ্যিক ভাবে ২৪ ডিসেম্বরের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ডিআর পাঠাতে হবে; উপজেলা শিক্ষা অফিস ২৬ ডিসেম্বরের মধ্যে প্রবেশপত্র বিদ্যালয়ে পাঠাবে; বিদ্যালয় থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে প্রবেশপত্র শিক্ষার্থীদের বিতরণ করবে; ২৯ ডিসেম্বর বেলা ১১টায় উপজেলা পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
নির্দেশনায় প্রাথমিক বৃত্তি ২০২২ সুষ্ঠু ভাবে সম্পাদনের লক্ষ্যে উপজেলা/থানা শিক্ষা অফিসকে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়ার জন্য অনুরোধ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: