শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ২২ নভেম্বর

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ২২ নভেম্বর

file (32)

আমার সুরমা ডটকম : প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা আগামী ২২ নভেম্বর শুরু হয়ে চলবে ২৯ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বুধবার এ তথ্য জানান। এর আগে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়। প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর সবগুলো পরীক্ষা সকাল ১১টায় শুরু হয়ে চলবে দুপুর দেড়টা পর্যন্ত।জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান, বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য আগের বছরের মতো পরীক্ষার সময় ২০ মিনিট অতিরিক্ত সময় ধার্য করা হয়েছে। পরীক্ষার ফিও আগের মতোই ৬০ টাকা থাকছে।
পরীক্ষার বিস্তারিত সময়সূচি : প্রাথমিক সমাপনীতে ২২ নভেম্বর ইংরেজি, ২৩ নভেম্বর বাংলা, ২৪ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২৫ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২৬ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা ও ২৯ নভেম্বর গণিত পরীক্ষা হবে।
ইবতেদায়ি সমাপনীতে ২২ নভেম্বর ইংরেজি, ২৩ নভেম্বর বাংলা, ২৪ নভেম্বর পরিবেশ পরিচিতি সমাজ ও পরিবেশ পরিচিতি বিজ্ঞান, ২৫ নভেম্বর আরবি, ২৬ নভেম্বর কুরআন ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকহ্, ২৯ নভেম্বর গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: