শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ফিলিস্তিন সংকট নিয়ে জুমার খুতবায় যা বললেন কাবার খতিব

ফিলিস্তিন সংকট নিয়ে জুমার খুতবায় যা বললেন কাবার খতিব

আমার সুরমা ডটকম ডেস্ক:

ফিলিস্তিন এবং আল আকসা ইস্যুই বর্তমান মুসলমানদের একমাত্র ইস্যু বলে মন্তব্য করেছেন পবিত্র কাবার ইমাম শায়খ আবদুর রহমান আস সুদাইস। পাশাপাশি মুসলমানদের প্রথম কেবলা পবিত্র মসজিদ আল আকসা ও ফিলিস্তিনের চলমান সংকট নিরসনে বিশ্ব মুসলিমকে কাজ করারও আহ্বান জানান তিনি।

শুক্রবার মক্কার পবিত্র মসজিদ আল-হারামের জুমার খুতবায় মুসলমানদের প্রতি শায়খ সুদাইস এ আহবান জানান। ফিলিস্তিনের প্রভাবশালী গণমাধ্যম ওয়াফা নিউজ এ খবর জানিয়েছে।

খুতবায় শায়খ সুদাইস বলেন, ইসলামি ভ্রাতৃত্ব হলো মুসলমান ভাইদের সব বিষয়ের প্রতি গুরুত্ব প্রদান করা। বর্তমান সময়ের সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ বিষয় বা ইস্যু হলো ফিলিস্তিন এবং আল আকসা। কেননা, ধর্মীয় এবং ঐতিহাসিক দিক থেকে উভয়টিই আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সৌদি সরকার ফিলিস্তিনে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য কাজ করছে উল্লেখ করে খুতবায় তিনি আরও বলেন, সৌদি আরব শুরু থেকেই ফিলিস্তিন এবং ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে আসছে। সৌদি জনগণের হৃদয়ে ফিলিস্তিনের জন্য সবসময় ভালোবাসা রয়েছে।

ড. সুদাইস বলেন, পবিত্র নগরী জেরুজালেমের বিষয়টি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এবং ক্রাউন প্রিন্স বিন সালমানের হৃদয় এবং বিবেককে ব্যথিত করে। মুসলিম বিশ্বও ফিলিস্তিন, জেরুজালেম এবং আল-আকসা সংকটে হৃদয়ে ব্যথা অনুভব করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: