বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

ফেসবুকে অশালীন পোস্ট: যুবক গ্রেফতার, গ্রাম ঘেরাও ক্ষুদ্ধ জনতার

amarsurma.com

আমার সুরমা ডটকম:
হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব আল্লামা মামুনুল হককে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আপক্তিকর অশালীন মন্তব্য করায় সুনামগঞ্জের শাল্লায় ঝুমন দাস আপন (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। আর একে কেন্দ্র করে বুধবার সকালে জলমহাল সংক্রান্ত পূর্ব শত্রæতার প্রতিশোধ নিতে পার্শ্ববর্তী একটি গ্রামের লোকজন নোয়াগাঁও গ্রামের হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সুনামগঞ্জের দিরাই উপজেলার নাচনী চÐিপুর ও শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের কয়েকজনের মধ্যে জলমহাল নিয়ে বিরোধ চলে এসেছে। গতকাল ঝুমন দাসের বিষয়টিকে কেন্দ্র করেই নাচনী চÐিপুরের কিছু লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নোয়াগাঁও গ্রামে হামলা ও ভাঙচুর চালায়।
এনিয়ে ধর্মপ্রাণ আলেম উলামাসহ নানা শ্রেণি-পেশার লোকজনের মধ্যে তীব্র অসন্তোস ও চরম উক্তেজনা দেখা দেয়। বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনীসহ সুনামগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের নজরে আসলে তাকে গ্রেফতারে অভিযানে নামেন শাল্লা থানা পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে শাল্লার শাসখাই গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ঝুমন দাস আপন শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের প্রয়াত গোপেশ দাসের পুত্র।
স্থানীয়রা জানান, গত সোমবার সুনামগঞ্জের দিরাই শানে রিসালাত সম্মেলনে লক্ষাধিক মানুষের সামনে বক্তব্য দেন মামুনুল হকসহ হেফাজত ইসলামের নেতারা। সেই সূত্রধরে ঝুমন দাস আপন তার ফেসবুক আইডি থেকে আল্লামা মামুনুল হককে কটাক্ষ করে একটি পোস্ট দেন। এ ঘটনায় গতকাল মঙ্গলবার তাকে পুলিশে দেন স্থানীয়রা।
শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান আল আমিন চৌধুরী জানান, সকালে আমরা ১৭ই মার্চের অনুষ্ঠানে ফুল দেয়ার পরই খবর পাই দিরাই উপজেলার নাচনী চÐিপুর থেকে লোকজন দা-লাঠিসহ নোয়াগাঁও গ্রামে আক্রমণ করে ভাঙচুর করেছে। তবে এটি গোলা পানিতে মাছ শিকারের মতো। নাচনী চÐিপুর ও নোয়াগাঁও গ্রামের কিছু লোকের মধ্যে জলমহাল নিয়ে পূর্ব বিরোধ ছিল। আর সেটাকে কেন্দ্র করেই স্থানীয় ধর্মপ্রাণ মানুষকে বিতর্কিত করতে এমন কাজ করা হয়েছে বলেও তিনি জানান।
শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হক জানান, গত মঙ্গলবার রাতে ফেইসবুকে হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নিয়ে বাজে মন্তব্য করে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের পুত্র ঝুমন দাস আপন। সে তার নিজের ফেইসবুক একাউন্ট থেকে মামুনুল হককে নিয়ে অনাকাঙ্খিত স্ট্যাটাস দেয়। বিষয়টি স্থানীয়ভাবে ভাইরাল হলে পুলিশ জনতার সহযোগিতায় ১৬ মার্চ রাতে শাসখাই বাজার থেকে ঝুমন দাসকে আটক করে থানায় নিয়ে আসে। কটুক্তির ঘটনাকে কেন্দ্র করে আজ সকালে একদল দুর্বৃত্তরা হামলা চালিয়ে নোয়াগাঁও গ্রামের বেশকিছু বাড়িঘর ক্ষতিগ্রস্ত করে। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত, এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে।
সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: