মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ফ্রান্সে মসজিদে খ্রিস্টান সন্ত্রাসীর হামলা: আল্লাহু আকবার বলে রক্তাক্ত লুটিয়ে পড়লো ৭ মুসুল্লি

ফ্রান্সে মসজিদে খ্রিস্টান সন্ত্রাসীর হামলা: আল্লাহু আকবার বলে রক্তাক্ত লুটিয়ে পড়লো ৭ মুসুল্লি

আমার সুরমা ডটকম ডেস্ক:

ফ্রান্সের পশ্চিমের শহর ব্রেস্টের Mosquée Sunna de Brest, মসজিদে ঢুকে মুসুল্লিদের লক্ষ করে বন্দুক হামলা চালায় এক উগ্রপন্থী খ্রিস্টান সন্ত্রাসী।

গতকাল বিকেলে আছর নামাজ পড়ে মুসুল্লিরা যখন মসজিদ থেকে বের হতে ছিল, তখনই আগে থেকে রেডি থাকা এই সন্ত্রাসী মুসুল্লিদের লক্ষ করে এলোপাথাড়ি গুলি করতে করতে চিৎকার দিয়ে বলে, আমরা ফ্রান্সে কোনো মুসলিম দেখতে চাইনা! মসজিদের ইমাম রশিদসহ কমপক্ষে ৭ মুসুল্লি গুলিতে আহত হয়ে আল্লাহু আকবার আল্লাহু আকবার বলে মসজিদেই রক্তাক্ত লুটিয়ে পড়ে।

খবর পেয়ে ফ্রান্স পুলিশ মুসুল্লিদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। হামলাকারী খ্রিস্টান সন্ত্রাসী মৌলবাদী যুবকটি গাড়ী চালিয়ে বীরদর্পে সরে পড়ে। ফ্রান্স পুলিশ তাকে গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা করতেছে। ফ্রান্স স্বরাষ্ট্রমন্ত্রী মিস্টার কাস্টেনার প্রধানমন্ত্রী ফিলিপ এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোও জাপান সফরতরত অবস্থায় এই হামলার নিন্দা জানিয়েছেন। ফ্রান্সে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট হতে পারে তাই ফরাসি মিডিয়াগুলো সরকারি অনুরোধে এই ঘটনার তাৎক্ষণিক নিউজ দিতে বিরত থাকে এবং বিশ্ব মিডিয়াগুলোতেও সংবাদ পৌছাতে দেরি করে ফ্রান্সের সাংবাদিকরা।

এদিকে ফ্রান্সের মুসলিম ফেডারেশনের সভাপতি মিশরীয় বংশদ্ভূত ফরাসি নাগরীক মুসলমানদের উপর ও মসজিদে এই জগন্য হামলার তীব্র নিন্দা জানান এবং ফ্রান্সের সকল মুসলমান ও মসজিদের নিরাপত্তার জন্য ফ্রান্স সরকারের কাছে জোর দাবী জানান। তবে ফ্রান্সের খ্রিস্টবাদী নেন্ত্রী লো পেন এই হামলা সম্পর্কে কোনো বক্তব্য দিতে অস্বীকৃতি জানিয়েছে। ফ্রান্স পুলিশের বরাত দিয়ে বিশ্ব মিডিয়াগুলো জানিয়েছে, মসজিদে মুসুল্লিদের উপর হামলাকারী খ্রিস্টান মোলবাদী সন্ত্রাসীকে তারা সনাক্ত করতে পেরেছেন। তার সাথে জড়িত সবাইকে গ্রেফতারে অভিযান চালাইতেছে ফ্রান্স পুলিশ।
সূূত্র: এবিসি ওয়াল্ড নিউজ

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: