শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বন্যাদূর্গত ১২ শতাধিক লোকজনকে বিজিবির চিকিৎসাসেবা প্রদান

বন্যাদূর্গত ১২ শতাধিক লোকজনকে বিজিবির চিকিৎসাসেবা প্রদান

amarsurma.com

আমার সুরমা ডটকম:

বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) বাংলাদেশ হাওর সীমান্তজনপদে সাম্প্রতিক সময়ে বন্যাদূর্গত সুবিধাবঞ্চিত পরিবারের লোকজনের মধ্যে বিনামুল্যে চিকিৎসাসেবা ও ঔষধপত্র বিতরন করেছে।
মঙ্গলবার দিনব্যাপী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের উদ্যোগে তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট কার্যালয় চত্বরে সুবিধাবঞ্চিত পরিবারের নারী, পুরুষ, শিশুসহ প্রায় ১২ শতাধিক লোকজনকে বিনামূল্যে এ চিকিৎসাসেবা ও প্রয়োজনীয় ওষুধপত্র দেয়া হয়।
একই সঙ্গে সর্বসাধারনকে ডেঙ্গু জ্বর বিষয়ে ৪০ মিনিট দিকনির্দেশনা ও সচেতনতামুলক পরামর্শ দেওয়া হয়।
প্রধান অতিথি হিসাবে মঙ্গলবার সকালে দিনব্যাপী চিকিৎসাসেবা কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুুদুল আলম।
উদ্ভোধনকালে অন্যান্যের মধ্যে বিজিবি ব্যাটালিয়নের সহকারি পরিচালক মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা, এলাকার সামাজিক সমাজ সেবামুলক সংগঠন, সুশীল সমাজ, সাংবাদিকগণ, বিজিবির বিভিন্ন কোম্পানী, বিওপির দায়িত্বশীলসহ বিজিবির সৈনিকগণ প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলার শ্রীপুর উওর, বড়দল উওর, বড়দল দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন গ্রামের লোকজন দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ওষুধ নেন।
সুনামগঞ্জ সিভিল সার্জন আশুতোষ দাশের সহযোগিতায় বিজিবির মেডিকেল অফিসার ক্যাপ্টেন মুহাম্মদ মুস্তাহিদ ও তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মো. সাব্বির আহমদ চৌধুরীর নেতৃত্বে ১৫ সদস্য বিশিষ্ট একটি অভিজ্ঞ চিকিৎসকদল দিনব্যাপী লোকজনকে চিকিৎসাসেবা প্রদান করেন।
চিকিৎসাসেবার মধ্যে সাধারন রোগের পাশাপাশি ইসিজি, ব্লাড প্রেসার ও ডায়াবেটিস নির্ণয় করা হয়।
বিজিবি অধিনায়ক লে.কর্ণেল মাকসুুদুল আলম বলেন, হাওর ও সীমান্ত এলাকায় বসবাসরত সুবিধাবঞ্চিত লোকজনের দোড়গোরায় বিনামুল্যে চিকিৎসাসেবা পৌছে দেয়ার জন্যই মুলত এই মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: