শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিশ্বম্ভরপুরে শিশু ধর্ষণকারীদের বিচারের দাবীতে মানববন্ধন

বিশ্বম্ভরপুরে শিশু ধর্ষণকারীদের বিচারের দাবীতে মানববন্ধন

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার সুনামগঞ্জঃ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ৭ বছরের শিশু ধর্ষণকারীদের গ্রেফতারসহ দৃষ্টান্ত মূলক বিচারের দাবীতে সমতা জনসংগঠন এবং রতারগাঁও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শনিবার ৭ এপ্রিল সকাল সাড়ে ১১টায় উপজেলার রতারগাঁও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ প্রাঙ্গণে উক্ত মানববন্ধনে ছাত্র/ছাত্রী, শিক্ষক, অভিভাবকসহ সর্বস্তরের জনতার অংশগ্রহণে মানববন্ধনে সভাপতিত্ব করেন সমতা জনসংগঠনের সভাপতি হাজেরা মুসলিম টেকনিক্যাল কলেজের প্রভাষক আব্দুল মন্নান। রতারগাঁও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারি শিক্ষক হাবিবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রতারগাঁও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মহসিন আহমদ ইয়াসমিন, সমতা জনসংগঠনের সহ-সভাপতি জামিলা আক্তার, সম্পাদক জাহানারা বেগম, বিশ^ম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রতারগাঁও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্য বিশিষ্ট সমাজসেবক মোঃ মহরম আলী, সানক্রেড উপজেলা ম্যানেজার আঃ খালেক, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন, ধর্ষিতা শিশুর অভিভাবক রাবেয়া খাতুন, ছাত্রী ফারজানা আক্তার, ছাত্র সুহেল পাঠান। বক্তাগণ ৭ বছরের শিশু ইসরাত জাহান মীম-এর ধর্ষণকারীদের দ্রুত গেস্খফতার ও দৃষ্টান্ত মূলক বিচারসহ এ ধরণের ন্যাক্কার জনক ঘটনা শিশু নির্যাতন, ধর্ষণ, নারী নির্যাতন যাতে আর না ঘটে সে বিষয়ে প্রশাসনসহ সর্বমহলের কাছে জোর দাবী জানান।
উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সলুকবাদ ইউনিয়নের বাঘবেড় গ্রামের মৃত আমানত শাহার শিশু কন্যা ইসরাত জাহান মীম নরপশুদের দ্বারা নির্মমভাবে ধর্ষিত হয়ে বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় সারা উপজেলায় ব্যাপক খুব, নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠছে।
এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা মহরম আলী বলেন, ৭ বছরের শিশু কন্যা ইসরাত জাহান মীমের প্রকৃত ধর্ষণকারীদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া হোক। আর যাতে কোন মা ও বোনের ইজ্জতের উপর কু-দৃষ্টি না পড়ে। তিনি আরও বলেন, দু:খের বিষয় হল ঘটনার দিন রাতে যে দুইজন লোক মীমকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করল তাদের পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। আমার মনে হয় তাদেরকে খোঁজে বের করা হলে আসল রহস্য বের হয়ে যাবে। মোকামকে কেন্দ্র করে মীমের পরিবার এবং হাসান আলী পরিবারের মধ্যে আধিপত্য নিয়ে পূর্ব বিরোধ ছিল। তিনি অসহায় মীমের উন্নত চিকিৎসার জন্য গ্রামের সবার নিকট আর্থিক সাহায্যের নিবেদন করেন।
এ ব্যাপারে রতারগাও স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মহসিন আহমেদ ইয়াছিন, ৭ বছরের শিশু কন্যা ইসরাত জাহান মীমের প্রকৃত ধর্ষণকারীদের খোঁজে বের করে দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবী জানান। নিরপরাধ কোন ব্যক্তি যেন হয়রানি না হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: