শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মিসরে হেলিকপ্টার বিধ্বস্তে যুক্তরাষ্ট্রের ৮ শান্তিরক্ষী নিহত

মিসরে হেলিকপ্টার বিধ্বস্তে যুক্তরাষ্ট্রের ৮ শান্তিরক্ষী নিহত

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

মিসরের সিনাই উপত্যকায় হেলিকপ্টার দুর্ঘটনায় ৮ জন শান্তিরক্ষী নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের সবাই যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন মাল্টিন্যাশনাল ফোর্স অ্যান্ড অবজারভার্সের (এমএফও) সদস্য। স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ নভেম্বর) এ দুর্ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা এএফপি ও ইসরাইলি একটি সূতের বরাত দিয়ে এখবর জানিয়েছে ব্লুমবার্গ।

বৃহস্পতিবারের এ হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় আরও ৯জন শন্তিরক্ষী গুরুতর আহত হয়েছেন।

বহুজাতিকবাহিনী ও পর্যবেক্ষকরা বলছেন, নিহতদের মধ্যে একজন ফ্রান্স ও চেক প্রজাতন্ত্রের শান্তিরক্ষী বাহিনী ছিল। তবে নিহতদের নাম প্রকাশ করা হয়নি। পাশাপাশি তাদের পরিবারের সদস্যদের এ তথ্য জানানো হয়নি। তবে আহতদের মধ্যে আমেরিকার শান্তিরক্ষীরা রয়েছেন।

ইসরাইলি একটি সূত্র বলছে, বিধ্বস্তের এ ঘটনা আপাতদৃষ্টিতে দুর্ঘটনা বলে মনে হচ্ছে। হেলিকপ্টারটি আক্রান্ত হয়েছে কিনা সে ব্যাপারে এখন পর্যন্ত কোনও ধরনের ইঙ্গিত পাওয়া যায়নি।

বিবৃতিতে হেলিকপ্টার বিধ্বস্তের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেয়নি এমএফও। নিয়মিত মিশনের অংশ হিসেবে হেলিকপ্টারটি সেখানে কাজে নিয়োজিত ছিল বলে বিবৃতিতে জানানো হয়েছে।

এমএফও’র ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, সিনাইয়ে যুক্তরাষ্ট্র ও ১২টি দেশের এক হাজার ১৫৪ জন সেনা মোতায়েন রয়েছে। এদের মধ্যে ৪৫২ জন যুক্তরাষ্ট্রের।
এএফপি বলছে, বহুজাতিক পর্যবেক্ষক সংস্থা এমএফওর প্রধান কার্যালয় ইতালির রোমে। সংস্থাটি ১৯৭৯ সালে ইসরায়েল ও মিসরের মধ্যেকার একটি চুক্তির ভিত্তিতে গঠন করা হয়। সংস্থাটির সঙ্গে জাতিসংঘের কোনো যোগসূত্র নেই।

সূত্র: রয়টার্স

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: