শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

মুরারি চাঁদ কবিতা পরিষদের নতুন কমিটি গঠন

আশরাফ আহমেদ, এম.সি কলেজ প্রতিনিধি: শত বর্ষের ঐতিহ্যে লালিত সিলেটের এম.সি কলেজস্থ মুরারি চাঁদ কবিতা পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার দুপুর একটায় কবিতা পরিষদ কক্ষে অধিকাংশ সদস্যদের উপস্থিথিতে পরিষদের বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন এম.সি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ মুহাম্মদ নজরুল ইসলাম। এ সময় বিগত এক বছরের বার্ষিক আয়-ব্যয়ের হিসেব পেশ করেন পরিষদটির সাবেক সভাপতি ইমরান তালুকদার। এরপর সাতাশ সদস্য বিশিষ্ট নতুন কমিটির নাম ঘোষনা করেন শেখ মুহাম্মদ নজরুল ইসলাম। নতুন এই কমিটির সভাপতির দায়িত্ব পান লক্ষণ রায় এবং সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাহেদ। এছাড়াও পরিষদ প্রেমি আরও পচিশ জনকে বিভিন্ন পদের দায়িত্ব দেয়া হয়।

উল্লেখ্য, ২০১১ সালে “অখন্ড পৃতিবী অসিম কবিতা” এই স্লোগানকে সামনে রেখে মাত্র সাত জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে জাতিয় কবিতা পরিষদ (বতর্মান নাম মুরারি চাঁদ কবিতা পরিষদ)। প্রতিষ্ঠার পর থেকে পরিষদটি সাহিত্য চর্চার পাশাপাশি, গরিবদের মধ্যে শীতবস্র বিতরণ, কবি সাহিত্যিকদের জন্মদিন পালন, বিভিন্ন জাতিয় দিবসে কর্মসূচি পালনসহ কলেজের জনকল্যান মূলক বিভিন্ন কাজে সক্রিয়ভাবে অংশ নিয়ে আসছে। তাছাড়া মুরারি চাঁদ কবিতা পরিষদের পক্ষ থেকে “জাগরন” নামক একটি নিয়মিত ত্রৈমাসিক সাহিত্য সাময়িকী প্রকাশ করা হয়। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ঐতিহ্যবাহী এম.সি কলেজের ১২৫ বছরের মধ্যে কলেজ ক্যাম্পাসে প্রথমবারের মত বইমেলার আয়োজন করে পরিষদটি বেশ সুনাম অর্জন করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: