শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও আল্লাহর রহমত কামনায় আখেরি মোনাজাত শেষ

মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও আল্লাহর রহমত কামনায় আখেরি মোনাজাত শেষ

munapic_111835_111838আমার সুরমা ডটকম : মুসলিম উম্মাহ’র শান্তি-সমৃদ্ধি ও আল্লাহর  রহমত কামনার মধ্যদিয়ে শেষ হয়েছে ৫১তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। সকাল ১১টা ১০ মিনিটে ইজতেমার আখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় ১১টা ৩২ মিনিটে। ভারতের শীর্ষস্থানীয় মুরুব্বি মাওলানা মোহাম্মদ সা’দ মোনাজাত পরিচালনা করেন। এর আগে তিনি হেদয়াতি বয়ান করেন। আরবি ও উর্দু ভাষায় মোনাজাত করেন তিনি। এ সময় তার সঙ্গে হাত তুলেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বিপদ-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেন তারা। এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে তুরাগ তীর মুখরিত করে দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় আকুতি জানান মুসল্লিরা।
এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে আজ ভোর থেকেই শীত উপেক্ষা করে  লাখো মুসল্লি মহাসড়কে পায়ে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। বিপুল সংখ্যক নারী মুসল্লিরাও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশেপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নিয়েছেন। বিশ্ব ইজতেমায় আসা এক বিদেশীসহ আরও তিন মুসল্লির মৃত্যু হয়েছে গত রাতে। এর আগে আরো পাঁচ জনের মৃত্যু হয়।
বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। এক ব্রিফিং এ গাজীপুরে পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, মুসল্লিদের চলাফেরা নির্বিঘ্ন করতে আজ দ্বিগুন সংখ্যক নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে। তারা মুসল্লিদের ঘরে ফেরা পর্যন্ত এখানে দায়িত্ব পালন করবেন। এছাড়া মুসল্লিদের যাতায়াতের জন্য বিনা ভাড়ায় প্রায় অর্ধশত শাটল বাসের ব্যবস্থা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: