শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মেডিকেল ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে শহীদ মনিরের নামে হল প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন

মেডিকেল ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে শহীদ মনিরের নামে হল প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন

amarsurma.com
মেডিকেল ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে শহীদ মনিরের নামে হল প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে শহীদ মনির হোসেনের নামে মেডিকেলে একটি হলের নামকরণসহ নিহতের পরিবারকে পূণর্বাসনের দাবিতে মানব বন্ধন কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার সকালেও মানববন্ধনের ডাক। বুধবার দুপুরে রাঙামাটি মেডিকেল কলেজের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা সভাপতি মো: হাবীব আজমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান।

এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সহ-সভাপতি কাজী মোহাম্মদ জালোয়া, প্রচার সম্পাদক হুমায়ুন কবির, রাঙামাটি সরকারি কলেজ শাখা ছাত্র পরিষদ নেতা মো: শহীদুল ইসলাম, পাবলিক কলেজ শাখা ছাত্র পরিষদ নেতা মো: পারভেজ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৫ সালের ১০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মেডিকেল কলেজের কার্যক্রম উদ্বোধন করেন। সেই উদ্বোধনী অনুষ্ঠানের প্রতিবাদ করে জেএসএস। আর আনন্দ শোভাযাত্রা করে সর্বস্তরের জনগণ। রাঙামাটি মেডিকেল কলেজ চালুর সেই আনন্দ শোভাযাত্রায় জেএসএসের সন্ত্রাসীদের হামলায় নির্মমভাবে খুন হন মনির হোসেন। তার রক্তের বিনিময়ে রাঙামাটিতে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হয়েছে। কিন্তু দীর্ঘ বছরেও মনির হত্যার বিচার যমন হয়নি। ঠিক তেমনি তার পরিবারকেও পূণর্বাসন করা হয়নি। তার সে অবদানের কথা আজ কারো মনে নেই। তাই আজকের মানব বন্ধন থেকে রাঙামাটি মেডিকেল কলেজে একটি হলের নামকরণসহ তার পরিবারকে পূণর্বাসনের জোর দাবী জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, সন্ত্রাসীরা চায় না পাহাড়ে শিক্ষার আলো ছড়িয়ে পড়ুক। কারণ, শিক্ষিত হলে কেউ তো সন্ত্রাসীর খাতায় নাম লেখাবে না। মানববন্ধন থেকে বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের নামে নানিয়ারচর সেতুর নামকরণের দাবীতে মানববন্ধনের ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: