শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মেধাস্বত্ব সংরক্ষণে বেসিস ও আইপি ফোরামের স্বাক্ষর

মেধাস্বত্ব সংরক্ষণে বেসিস ও আইপি ফোরামের স্বাক্ষর

medashottoআমার সুরমা ডটকমসফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের মেধাস্বত্ব সংরক্ষণ এবং এ বিষয়ে সচেতনতা গড়ে তুলতে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং বাংলাদেশ কপিরাইট অ্যান্ড আইপি ফোরাম (বিসিআইপিএফ)। এ বিষয়ে বুধবার (২ নভেম্বর ২০১৬) বেসিস মিলনায়তনে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বেসিসের আইপিআর সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান আহমেদ হাসান ও বিসিআইপিএফের লিগ্যাল নির্বাহী কমিটির পরিচালক নাহিদ হোসেন নিজ নিজ সংগঠনের পক্ষ থেকে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার, সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, সৈয়দ আলমাস কবীর, বিসিআইপিএফের প্রধান নির্বাহী ব্যারিস্টার ব্যারিস্টার এ বি এম হামিদুল মিসবাহ্ প্রমুখ।
সমঝোতা অনুযায়ী, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রচার, প্রসার ও মেধাস্বত্ব সংরক্ষণে প্রয়োজনীয় আইন, নীতিমালা প্রণয়ন, পরিবর্তন বা পরিমার্জনে উভয় সংগঠন কাজ করবে। কপিরাইট ও আইপিআর সম্পর্কিত আইন বা নীতিমালার যথাযথ প্রয়োগে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে কার্যক্রম পরিচালনা করা হবে। কপিরাইট ও মেধাস্বত্ব সম্পর্কে সচেতনতা গড়ে তুলতে সেমিনার, কর্মশালার আয়োজন করাসহ বিভিন্ন ব্যবসায়ী, চেম্বার অব কমার্স, পলিসি মেকার, নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সমন্বয়ে একটি প্লাটফর্ম তৈরি করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: