বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

মেয়াদ শেষে কাজ শুরু দিরাই উপজেলা প্রশাসনিক নতুন ভবনের

amarsurma.com
মেয়াদ শেষে কাজ শুরু দিরাই উপজেলা প্রশাসনিক নতুন ভবনের

আমার সুরমা ডটকম:

‘পুরাতন ভবন থাকায় ভাঙতে দেরি হওয়া, বন্যা, মালামাল আনতে ব্রিজ ও রাস্তার সমস্যা এবং নির্মাণ সামগ্রির উর্ধ্বমূল্যের’ অজুহাতে ভবন নির্মাণের নির্দিষ্ট মেয়াদ শেষ হওয়ার পর কাজ শুরু হয়েছে। তবে সংশ্লিষ্ট অফিসের দাবি, ভবন নির্মান দ্রুত শেষ করতে দিনরাত কাজ চলছে।
উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ‘দিরাই উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হল রুম’ চারতলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ি টেন্ডার আহ্বান করা হলে সর্বনিম্ন দরদাতা হিসেবে কাজটি পায় ঠিাকাদারী প্রতিষ্ঠান ইকরামুল হক ও গ্লাকাক্সী এসোসিয়েট। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) দিরাইয়ের বাস্তবায়নকৃত এ ভবন নির্মাণে প্রাক্কলিক মূল্য ধরা হয়েছে ৭ কোটি ৩০ লাখ ৭১ হাজার ৯৮৫ টাকা। আর চুক্তি মূল্য ধরা হয়েছে ৬ কোটি ৫৪ লাখ ১৪ হাজার ৬৭৯ টাকা। ২০২১ সালে ১০ জানুয়ারি কাজ শুরু ও ২০২২ সালের ৯ এপ্রিলে ভবন নির্মাণ শেষ করার কথা থাকলেও নির্ধারিত সময়ের পর শুরু হয়েছে নির্মাণ কাজ। গত ১৬ মার্চ থেকে শুরু হওয়া এ কাজ শেষ করতে ১/২ বছর লাগতে পারে বলে জানান ঠিকাদার প্রতিষ্ঠানের নিয়োগকৃত ম্যানেজার শরিফুল ইসলাম। তবে স্থানীয় এলজিইডি অফিস সূত্রে এ বছরের জুনে কাজ শেষ হওয়ার কথা।
এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) দিরাইয়ের অফিসার ইঞ্জিনিয়ার মোঃ ইফতেখার হোসেন বলেন, ভবন নির্মান দ্রুত শেষ করতে দিনরাত কাজ চলছে, আগামি জুনের মধ্যেই শেষ করতে চাচ্ছি। তবে কোন কারণে জুনে শেষ না হলে আরও সময় বাড়ানো হবে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: