শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মোহাম্মাদ আলীর নামে তেহরানে সড়ক নামকরণের প্রস্তাব

মোহাম্মাদ আলীর নামে তেহরানে সড়ক নামকরণের প্রস্তাব

m ali roadআমার সুরমা ডটকম ডেক্সসদ্য পরলোকগত বিশ্ববিখ্যাত মুষ্টিযোদ্ধা মোহাম্মাদ আলী ক্লে’র নামে ইরানের রাজধানী তেহরানের একটি সড়কের নামকরণের প্রস্তাব করা হয়েছে। তেহরান সিটি কাউন্সিলের সদস্য ইকবাল শাকেরি রোববার এ প্রস্তাব দেন। তেহরান সিটি কাউন্সলের এক বৈঠকে সড়কের নাম পরিবর্তন করে মোহাম্মাদ আলী রাখার কথা বলেছেন তিনি। তেহরান সিটি কাউন্সিলের বৈঠকে শাকেরি বলেন, মোহাম্মাদ আলী ছিলেন সংগ্রাম, বর্ণবাদ ও মার্কিন সাম্রাজ্যবাদী নীতির বিরুদ্ধে প্রতিরোধের প্রতীক। তিনি ভিয়েতনামে মার্কিন আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। সাবেক হেভিওয়েট চ্যাম্পিয়ন মোহাম্মাদ আলী গত ৪ জুন ৭৪ বছর বয়সে ইন্তেকাল করেছেন। তিনি দীর্ঘদিন ধরে পারকিনসন্স সিনড্রোমে ভুগছিলেন।
মোহাম্মাদ আলী ১৯৯৩ সালের ৮ মে ইরান সফরে গিয়েছিলেন। তখন তিনি ইরানের ইসলামি বিপ্লবের নেতা মরহুম ইমাম খোমেনীর মাজার জিয়ারত করেন। এছাড়া তিনি ইরানের মাশহাদ শহরে নবী বংশের অষ্টম পুরুষ ইমাম রেজার মাজার জিয়ারত করেছিলেন। সফরের সময় ইরানের জনগণ মোহম্মাদ আলীকে উষ্ণ আতিথেয়তা জানায়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: