বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
যাত্রা শুরু করল দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক

যাত্রা শুরু করল দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক

Software-Technology-Park-300x158আমার সুরমা ডটকম : দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে রোববার আনুষ্ঠানিক যাত্রা শুরু করল রাজধানীর কারওয়ানবাজারের জনতা টাওয়ারে অবস্থিত দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অডিটোরিয়ামে রোববার সকালে প্রধান অতিথি হিসেবে পার্কের উদ্ধোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। অনুষ্ঠানে সফটওয়্যার টেকনোলজি পার্কে বরাদ্দ পাওয়া প্রথম চারটি কোম্পানিকে আনুষ্ঠানিকভাবে জায়গা বুঝিয়ে দেওয়া হয়। এছাড়া এই পার্কের চতুর্থ তলায় অবস্থিত স্টার্টআপ ইনকিউবেটরে যাতে সঠিক স্টার্টআপগুলো জায়গা বরাদ্দ পায় তার উদ্দেশ্যে ‘Connecting Start Ups Bangladesh’ শীর্ষক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।
আইসিটি ডিভিশন ও বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি এই প্রতিযোগিতার আয়োজন করছে। সহযোগিতায় রয়েছে বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। অনুষ্ঠানে জানানো হয়, দেশে উদ্বাবনীমূলক ও আন্তর্জাতিকমানের উদ্যোগকে সামনে এগিয়ে নিয়ে সংশ্লিষ্ট ১০টি উদ্যোগকে সফটওয়্যার টেকনোলজির পার্কে এক বছরের জন্য বিনামূল্যে জায়গা বরাদ্দ দেওয়া হবে। সেখানে উচ্চগতির ইন্টারনেট, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা, বড় কনফারেন্স রুম ব্যবহারের সুবিধাসহ তাদের বিনিয়োগ সমস্যা সমাধান, মানোন্নয়নসহ উদ্যোগটি যাতে আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা রাখতে পারে তার ব্যবস্থা করা হবে। এছাড়া বাকি ভাল উদ্যোগগুলো স্টার্টআপ ইউকিউবেটরে জায়গা ভাড়া নিতে পারবে। এ ধরনের উদ্যোগ খুঁজে পেতেই ‘Connecting Start Ups Bangladesh’ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। ১৮ অক্টোবর থেকে শুরু হয়ে মাসব্যাপী এই প্রতিযোগিতার জন্য www.ictd.gov.bd/connectingstartups বা www.connectingstartupsbd.net এই লিংক থেকে আবেদন করা যাবে। আবেদনকৃত স্টার্টআপগুলো পর্যাপ্ত যাচাই-বাছাই শেষে নির্বাচিতদের সাক্ষাৎকার নেওয়া হবে। এরপর আগামী ডিসেম্বরে আয়োজিত বিপিও করফারেন্সে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। অনুষ্ঠানে দ্বিতীয় পর্যায়ের উপস্থিত দুই শতাধিক স্টার্টআপ নিয়ে ‘Connecting Start Ups Bangladesh’ বিষয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য (এমপি) শরিফ আহমেদ, আইসিটি সচিব শ্যাম সুন্দর শিকদার, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, রেলওয়ের সচিবসহ আইসিটি বিভাগের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: