মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

রমজান আত্মশুদ্ধি, প্রশিক্ষণ ও তাকওয়া অর্জনের মাস

amarsurma.com
টাওয়ার হ্যামলেটস জমিয়তের অভিষেক ও রমজানের গুরুত্ব শীর্ষক আলোচনা সভায় নেতৃবৃন্দ

টাওয়ার হ্যামলেটস জমিয়তের অভিষেক ও রমজানের গুরুত্ব শীর্ষক আলোচনা সভায় নেতৃবৃন্দ

আমার সুরমা ডটকম ডেস্ক:

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে টাওয়ার হ্যামলেটস শাখার উদ্যোগে গত ১৯ মার্চ রবিবার পূর্ব লন্ডনের এশা’আতুল ইসলাম ফোর্ডস্কয়ার মিলনায়তনে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা ও অভিষেক অনুষ্ঠিত হয়। জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াছ-এর সভাপতিত্বে ও জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে টাওয়ার হ্যামলেটস শাখার সেক্রেটারী মাওলানা নাজমুল হাসান-এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির আলোচনা পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ-সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার শাফী আহমদ, মাজাহিরুল উলুম লন্ডনের প্রিন্সিপাল শায়েখ মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, ইউকে জমিয়তের সেক্রেটারি মাওলানা সৈয়দ তামিম আহমদ, লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ। ইউকে জমিয়তের তাফসিরুল কুরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মোশতাক আহমদের তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
আলোচনা সভা ও অভিষেক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে রাখেন কাউন্সিলার মোহাম্মদ চৌধুরী, সিলেটের কানাইঘাট থানা জমিয়তের সেক্রেটারি মাওলানা আলীম উদ্দিন, কুলাউড়া থানা জমিয়তের সাবেক অর্থ সম্পাদক মাওলানা কামাল উদ্দিন।
ইউকে জমিয়তের বিভিন্ন শাখার দায়িত্বশীলদের মধ্য আলোচনায় অংশগ্রহণ করেন ইউকে জমিয়তের যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, নিউহ্যাম জমিয়তের সভাপতি হাফিজ জিয়া উদ্দিন, হ্যাকনী জমিয়তের সেক্রেটারি হাফিজ মাওলানা রশিদ আহমদ, ওয়েস্ট লন্ডন জমিয়তের সেক্রেটারি মাওলানা শামছুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে হেকনী শাখার সাংগঠনিক সম্পাদক আরিফ আহমেদ, ইউকে জমিয়তের সদস্য সাদেক আহমদ, তাওহীদ আহমদ, টাওয়ার হামলেটস জমিয়তের সহ-সভাপতি সাইফুর রহমান, জয়েন্ট সেক্রেটারী হাফেজ মাওলানা সৈয়দ ফাহিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা তারেক চৌধুর, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মামুন হুসাইন, সদস্য রফিক আহমেদ প্রমুখ।
আলোচনায় বক্তারা বলেন, আল্লাহর সন্তষ্টি অর্জন করে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির অন্যতম ও অপরিহার্য মাধ্যমই হচ্ছে সিয়াম সাধনা। মূলত রহমত, মাগফিরাত ও জাহান্নামের আগুন থেকে মুক্তির মহান বারতা নিয়ে প্রতি বছরই আমাদের মাঝে ফিরে আসে পবিত্র মাহে রমজান।
আলোচনা সভায় বক্তারা বলেন রমজান মাস কুরআনের মাস এই মাসে আমরা কোরআনের সাথে সম্পর্ক আরও বেশি মজবুত করতে হবে কারণ আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এই মাসে হযরত জিবরীল আলাইহিস সালাম-এর সাথে কোরআনের খতম করতেন। আলোচকগণ আরো বলেন যে এই মাসের ফজিলত এবং গুরুত্ব এই কারণে যে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা এই মাসে কোরআন নাজিল করেছেন।
আলোচক গণ বলেন শুধুমাত্র পানাহার থেকে বিরত থাকার নাম সিয়াম পালন নয় বরং নিজের নফসের ওপর পূর্ণ নিয়ন্ত্রণ আরোপ করে একনিষ্ঠভাবে আল্লাহর ইবাদাতের মাধ্যমে আল্লাহর সন্তষ্টি অর্জন রমজান ও সিয়ামের প্রকৃত শিক্ষা।বস্তুত এ মাস একনিষ্ঠভাবে সিয়াম ও কিয়াম পালনের মাধ্যমে আত্মশুদ্ধি, প্রশিক্ষণ, আত্মগঠন ও তাকওয়া অর্জনের মাস। তাই এই মাস আমাদের মধ্যে যখন হাজির হয় আমাদের সকলেরই উচিত এই মহিমান্বিত মাসের মর্যাদা যথাযথভাবে রক্ষা করে দুনিয়া ও আখেরাতের কল্যাণ লাভ করা।

প্রেসবিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: