বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

রাজনৈতিক সহিংসতা প্রতিরোধে জামালগঞ্জে সভা

সাইফ উল্লাহ, বিশেষ প্রতিবেদক (সুনামগঞ্জ): নাগরিকের স্বাধীন চিন্তা ও মত প্রকাশের অধিকার, বিরুদ্ধমতের প্রতি সহনশীলতা, সংগঠিত ও সমাবেশ করার অধিকারের প্রতি শ্রদ্ধাশীল থেকে গণতান্ত্রিক মূল্যবোধ ও নাগরিক অধিকারকে সমুন্নত রাখা, রাজনৈতিক কর্মসূচী পালনের ক্ষেত্রে সহিংসতাকে সর্বতোভাবে পরিহার করা এবং ব্যক্তির জান-মাল ও সম্পদের নিরাপত্তার প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল থাকা, সন্ত্রাস বা কোনও অপরাধের সাথে জড়িত ব্যক্তিদের দলীয় পৃষ্ঠপোষকতা প্রদান থেকে বিরত থেকে রাজনৈতিক দূর্বৃত্তায়ন প্রতিরোধে ভূমিকা রাখা, দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা নিশ্চিত করে কর্মীদের গণতান্ত্রিক মূল্যবোধে বিকশিত করতে উদ্যোগী হয়ে রাজনৈতিক সহিংসতা পরিহারের জন্য একমত হয়েছেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নের্তৃবৃন্দ। শনিবার সকাল সাড়ে এগারোটায় জামলগঞ্জ উপজেলা মিলনায়তনে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এসপিএল প্রজেক্টের উদ্যোগে পিস ইভেন্টে নেতারা রাজনৈতিক সংিসতা প্রতিরোধে একমত হন।
জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিসবাহ উদ্দিনের সভাপতিত্বে ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের এসপিএল প্রজেক্টের ডিস্টিক ফ্যাসিলিটেটর মো. আব্দুল হালিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দি, সাধারণ সম্পাদক আব্দুল মালিক, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মতিউর রহমান,জহিরুল হক, আয়শা বেগম, খালেদা আক্তার, অঞ্জন পুরকায়স্থ, ওয়ালী উল্লা সরকার, আবু লেইছ, রুবেল আহমদ, গোলাম রব্বানী, আল-আমিন, মকবুল আফিন্দি প্রমূখ।
বক্তারা বলেন, স্থানীয়ভাবে জামালগঞ্জে নির্বাচনের সময় সহিংসতার ইতিহাস নেই। তবে দেশের রাজনৈতিক যে পরিবেশ তাতে রাজনীতিবিদদের চেয়ে প্রশাসনের লোক সহিংসতা বেশী করতে মানুষকে উৎসাহিত বেশী করে। বিএনপির সভাপতি বলেন, সকলদলের অংশ গ্রহণে নির্বাচন হলে জামালগঞ্জে কোন সহিংসতার সম্ভাবনা নেই। তবে সরকার খালেদা জিয়াকে জেলে রেখে একক নির্বাচন করতে চাইলের এদেশের মানুষ তা প্রতিহত করবে। আওয়ামী লীগের সভাপতি বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। যথা নিয়মে এদেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা আশাকরি বিএনপিও নির্বাচনে আসবে। জামালগঞ্জে নির্বাচনী সহিংসতা হবে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: