বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
রোগীর সেবা না করলে এই পেশায় আসার দরকার নাই: স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী

রোগীর সেবা না করলে এই পেশায় আসার দরকার নাই: স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সরকারি হাসপাতালগুলোতে বায়োমেট্রিক পদ্ধতি চালু করে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জেলায় জেলায় সার্ভে করতে হবে, হাসপাতালে ডাক্তার থাকে না কেন? চিকিৎসকদের রাষ্ট্রীয় সম্মান দেয়া হয়েছে, তাদের অবশ্যই চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে৷ তা না হলে চাকরি থেকে চলে যেতে হবে তাদের৷

আজ রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, দ্বিতীয় শ্রেণির চাকরির মর্যাদা পেয়ে নার্সরা রোগীর সেবা করবে না সেটা হবে না। শুধু ওষুধ খাওয়ানোর জন্য তাদের নার্স করা হয়নি। যারা রোগীর সেবা করবে না তাদের এই পেশায় আসার দরকার নাই।

তিনি বলেন, এখন নার্সদের উচ্চশিক্ষার সুযোগ আছে। নার্সরা সেবা দেবে না- এটা ঠিক নয়। নার্সদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। যারা রোগীদের সেবা দেবেন না, সেসব নার্সদের হুঁশিয়ার করেন প্রধানমন্ত্রী। শিগগিরই নার্সদের কর্মপরিধি আবারো মন্ত্রণালয়কে সুনির্দিষ্টকরণের তাগিদ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সরকার গঠনের পর থেকেই স্বাস্থ্যসেবা মানুষের কাছে পৌঁছে দিতে কাজ করেছে আমার সরকার। স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা কমিউনিটি মেডিকেল স্থাপন করে দিয়েছি। সারা বাংলাদেশে চিকিৎসক দরকার অনেক, সেই ব্যবস্থাও আমরা নিয়েছি এবং নিব।

তিনি বলেন, বেসরকারি মেডিকেল কলেজের প্রতি আরো নজর দেয়া প্রয়োজন। মান ও সেবা দুটোরই উন্নয়ন প্রয়োজন। আগামীতে প্রতিটি বিভাগীয় শহরে আরো বড় মাপের হাসপাতাল গড়ে তোলা হবে।

মন্ত্রণালয়কে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, মেডিকেল কলেজগুলোতে চিকিৎসা বিদ্যায় পর্যাপ্ত শিক্ষকের অভাব রয়েছে৷ তাদের উৎসাহিত করতে প্রণোদনার ব্যবস্থা করা যেতে পারে। রোগীদের নিবিড় সেবা দিতে নার্সদের কর্মপরিধি সুনির্দিষ্ট করা প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: