বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
রোহিঙ্গাদের ফেরাতে জাতিসংঘে বিশ্বের সহায়তা চাইবেন প্রধানমন্ত্রী

রোহিঙ্গাদের ফেরাতে জাতিসংঘে বিশ্বের সহায়তা চাইবেন প্রধানমন্ত্রী

amarsurma.com

আমার সুরমা ডটকম:

৭৪তম জাতিসংঘ সম্মেলনে রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে বিশ্বের জোরাল ভূমিকা চাইবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।
তিনি বলেন, ২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিউইয়র্ক পৌঁছাবেন। ১৭ সেপ্টেম্বর জাতিসংঘ সম্মেলন শুরু হয়েছে। রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে বিশ্ব সম্প্রদায়ের ভূমিকা নিয়ে আলোচনা হবে এ সম্মেলনে।
ড. মোমেন বলেন, জাতিসংঘের এ অধিবেশনে রোহিঙ্গা সমস্যা আলোচনায় আসবে এবং এ বিষয়ে বেশ কিছু ইভেন্ট অনুষ্ঠিত হবে। পৃথিবীর অন্যতম বাস্তুচ্যুত জনগোষ্ঠীর আশ্রয়দানকারী হিসেবে রোহিঙ্গা বিষয়ে আয়োজিতব্য বিভিন্ন ইভেন্টে বাংলাদেশের অংশগ্রহণ এবং নিজের অবস্থান তুলে ধরা অত্যাবশ্যক।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যার সমাধানে প্রধানমন্ত্রী কর্তৃক ৭২তম অধিবেশনে প্রদত্ত ৫ দফা প্রস্তাব ও ৭৩তম অধিবেশনে পুনর্ব্যক্ত তিন দফা এখনও প্রাসঙ্গিক। উপরন্তু রোহিঙ্গা বিষয়ে বিশ্ব নেতাদের আগ্রহ, সার্বিক অবস্থান অব্যাহত রাখা এবং প্রত্যাবাসন ত্বরান্বিতকরণে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ সৃষ্টির জন্য এ বিষয়ে জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলাদেশের জোরালো বক্তব্য ও অংশগ্রহণ অত্যন্ত প্রয়োজনীয়।

Global Alliance for Vaccination and Immunization (GAVI) বর্তমানে GAVI-The Vaccine Alliance নামে পরিচিত সংস্থাটি সম্প্রসারিত টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের অভাবনীয় সাফল্যের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রীকে ‘Vaccine Hero’ সম্মাননা প্রদান করার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: