বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
লন্ডনে আল্লামা মুফতি আবদুস সালাম চাটগামী রাহ. স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

লন্ডনে আল্লামা মুফতি আবদুস সালাম চাটগামী রাহ. স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আমার সুরমা ডটকম ডেস্ক:

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে লন্ডনের মারকাজুল উলূম মাদ্রাসায় হযরত আল্লামা মুফতি আবদুস সালাম চাটগামী রাহ. স্মরণে তাৎক্ষণিক দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

৮ই সেপ্টেম্বর বুধবার বিকেলে অনুষ্ঠিত এ দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ। সঞ্চালনার দায়িত্ব পালন করেন ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারি মাওলানা সৈয়দ তামীম আহমদ। সভায় মুফতিয়ে আজম হযরত মুফতি আবদুস সালাম চাটগামী রাহ-এর মহান ব্যক্তিত্ব, অতুলনীয় গবেষণামূলক দ্বীনি খেদমত এবং হাদীস, তাফসীরসহ ইসলামী জ্ঞানের সকল শাস্ত্রে অর্ধশতাব্দী কালের ও বেশি সময় ধরে অব্যাহত দ্বীনি তাহকীকী অবদান সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ-সভাপতি মুফতি আবদুল মুনতাকিম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউকে জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুল মজিদ, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহকারী ট্রেজারার মুফতী মুতাহির সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ জিয়া উদ্দিন, যুব বিষয়ক সম্পাদক মুফতী মাওলানা সৈয়দ রিয়াজ আহমদ, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহ-প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ। সদস্য হাফিজ সাদিকুল ইসলাম, মুহাম্মদ আশিক আলী, মোহাম্মদ আলী আহমদ, হাফিজ মোহাম্মদ সোহান ,মোহাম্মদ আরিফ আহমদ,তাওহিদুল মাওলা, মকবুল হুসাইন আহমদ প্রমুখ।

সভায় বক্তাগন ইসলামী শিক্ষার সূতিকাগার দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার উপর আপতিত পর পর কঠিন পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন। বক্তাগন মুফতি আবদুস সালাম চাটগামী রাহ.-কে পাকাপোক্ত ইলম ও সুন্দরতম আমলের উত্তম নমুনা আখ্যায়িত করে তাঁর ত্যাগের মহিমায় ভাস্বর জীবনের পদাংক অনুসরণ করে ইসলামের জন্য জীবন উৎসর্গ করার জন্য সবার প্রতি আহ্বান জানান। সভায় মুফতিয়ে আজম হযরত মুফতি আবদুস সালাম চাটগামীর ঈসালে সওয়াবের জন্য কোরআন তিলাওয়াত ও মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: