শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
লাউড় রাজবাড়ি দূর্গে জাতীর জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা

লাউড় রাজবাড়ি দূর্গে জাতীর জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা

আমার সুরমা ডটকম:
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
প্রত্নতত্ন অধিদফতর চট্টগ্রাম, সিলেট বিভাগ আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে শুক্রবার সুনামগঞ্জের তাহিরপুরের প্রাচীন লাউড় রাজ্যের রাজবাড়ি দূর্গে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রত্বতাত্নিক অধিদফতরের আঞ্চলিক পরিচালক ড. মো. আতাউর রহমান জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারা, রাজনৈতিক ও পারিবারিক জীবনের ইতিহাস তুলে ধরেন।
প্রত্বতত্ন অধিদফরের ফিল্ড অফিসার মো. শাহীন আলমের সভাপতিত্বে ময়নামতি জাদুঘরের কাষ্টেডিয়ান হাফিজুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার সুনামগঞ্জ প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সংগ্রামের উপর আলোকপাত করে বক্তব্য রাখতে গিয়ে বলেন, একাত্তরে দ্বীর্ঘ নয় লাখ লাখ বীর শহীদের রক্তের বিনিময়ে মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৬ ডিসেম্বর বাঙালী জাতীর বিজয় অর্জিত হলেও ৭২ সালের ১০ জানুয়ারী জাতীর জনক শেখ মুজিবুর রহমান পাকবাহিনীর বন্দিদশা হতে যখন মুক্ত হয়ে স্বাধীন বাংলাদেশ মাতৃভুমিতে ফিরে আসেন ঠিক তখনই বাঙালী জাতীর সেই বিজয় পূর্ণতা লাভ করে।
তিনি আরো বলেন, জাতীর জনকের স্বপ্নের সোনার বাংলাদেশে সুনামগঞ্জের তাহিরপুরে থাকা হলহলিয়া এলাকায় প্রত্নতাত্ত্বিক ইতিহাস ও প্রত্নপর্যটন শিল্প খুব শ্রীঘ্রই বিকাশ লাভ করবে। জাতীর জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এই এলাকাটি অচিরেই অর্থনৈতিক জোন হিসেবে গড়ে উঠবে।
সভাপতি বক্তব্যে ফিল্ড অফিসার মোঃ শাহীন আলম বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর বছরে তার স্বাধীন করা এই ভূখন্ডে আমাদের এই ইতিহাস ঐতিহ্য সমৃদ্ধ হলহলিয়া গ্রামের লাউড়ের প্রাচীন এই দুর্গটি পুনরুদ্ধারের মাধ্যমে এই অঞ্চলে প্রত্ন পর্যটন শিল্প গড়ে তোলা হবে, আলেকিত হয়ে উঠবে গোটা জনপদ।

বিশেষ অতিথি হিসাবে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুল মন্নাছ, থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. আমির উদ্দিন, প্রত্নতত্ন অধিদফতরের সার্ভেয়ার চাইথোয়াই মার্মা, পটারী রেকর্ডার ওমর ফারুক, অফিস সহকারি লক্ষণ দাস, জাহাঙ্গীর আলম, আতিকুর রহমান, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয় শিক্ষার্থী শহীদুল ইসলাম, এলাকার প্রবীন ব্যক্তিত্ব ডা. সিকান্দর আলী, সমাজসেক জুনাব আলী, ইউপি সদস্য আব্দুর রউফ, সাবেক ইউপি সদস্য আব্দুল আহাদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: