বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
শেখ হাসিনার সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবার দেশে উন্নয়ন হয়েছে: অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান

শেখ হাসিনার সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবার দেশে উন্নয়ন হয়েছে: অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘আমরা আজ স্বাধীন, এক সময় পরাধীনতার শৃংখলে আবদ্ধ ছিলাম। আজ আমরা স্বাধীন দেশে বাস করছি, আজ বঙ্গবন্ধু ও জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে, বঙ্গবন্ধু জন্ম না নিলে আজও দেশ পরাধীনতার শৃংখলে আবদ্ধ থেকে যেতো। বঙ্গবন্ধুর কারণে আজ দেশে স্বাধীণ ভাবে চলা ফেরা করছি। আমরা কারো গোলাম নই, আমরা স্বাধীন ভাবে মাথা উচু করে বাচতে চাই। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। শেখ হাসিনা সব সময় ভাটিবাংলা ও গরীব মানুষের উন্নয়নের কথা চিন্তা করেন। আর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। এ কারণে সকল ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ ভাবে একযোগে নৌকার জন্য কাজ করতে হবে। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার দেশের উন্নয়ন হয়েছে।
তিনি বলেন, আমরা দেশের মানুষকে শতভাগ শিক্ষার আওতায় আনতে চাই। আগামী বাজেটে আপনাদের এমপিও ভুক্তির আওতায় আনা হবে ইনশাআল্লাহ। দেশের মানুষ আজ শান্তিতে বসবাস করছে। দেশে উন্নয়নের মহোৎসব চলছে। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ বিদ্যুৎ সকল ক্ষেত্রে আওয়ামী লীগ ব্যাপক উন্নয়ন করেছে।
তিনি বলেন আরও খালেদা জিয়া ক্ষমতায় থাকাবস্থায় কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে ছিল, আমরা ক্ষমতায় এসে বন্ধ ক্লিনিকগুলো চালু করেছি। শেখ হাসিনা সরকারের উন্নয়নে ওরা বাঁধা দিতে চায়। দেশে ইসলামের নামে জঙ্গি সৃষ্টি করে ওরাজকতা সৃষ্টি করতে চায়। তাই সজাগ থাকতে হবে।
তিনি বলেন, আগামী করেকদিনের মধ্যে আমার নির্বাচনী এলাকার প্রতিটি মানুষের ঘরে-ঘরে বিদ্যুতের আলোই আলোকিত হবে। সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একনেকে পাশ হয়েছে। নির্মাণের জন্য এখন প্রক্রিয়া শুরু হয়েছে। জায়গা অধিগ্রহণ শেষ দরপত্র আহ্বান করা হবে। সেই সাথে সুনামগঞ্জ মেডিকেল কলেজ সুনামগঞ্জ নার্সিং ইনস্টিটিউট, সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট নির্মানের কাজও অনেকটা এগিয়ে গেছে। তিনি বলেন, এসব উন্নয়ন বাস্তবায়ন করতে হলে, আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।
শনিবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রায় ৭০ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত ৪র্থ তলা বিশিষ্ট ১ম তলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
সভায় নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জি এম সাজ্জাদুর রহমানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশীদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ূম, সাধারণ স¤পাদক আতাউর রহমান, সাংগঠনিক স¤পাদক আব্দুল বাছিত সুজন, জেলা পরিষদের সদস্য মোঃ জহিরুল ইসলাম জহির, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া, পুর্বপাগলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ রফিক খান, শিমুলবাক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদ মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশেন্দু কুমার দেব, সহ-মৌলভী আব্দুল গফফার নোমান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মোঃ নূর আহমদ, বিশিষ্ট মুরুব্বী আলকাব উদ্দীন, আব্দুল মতলিব, পাথারিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম, জীবদ্বারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ, জেলা কৃষক লীগ সদস্য জাহাঙ্গীর আলম, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি ফয়জুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাড. বুরহান উদ্দীন দোলন, সহ-সভাপতি জুবেল আহমদ, সাধারণ স¤পাদক মনিরুজ্জামান সুজন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক স¤পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রয়েল আহমদ প্রমূখ।
এর আগে সাড়ে ১০টায় এলজিইডির আওতায় প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্মানাধীন নোয়াখালী-জামলাবাজ ব্রিজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী এমএ মান্নান। এ সময় কাজের মান ও কাজের অগ্রগতি নিয়ে কথা বলেন ব্রিজের প্রকৌশলীদের সাথে।
এর আগে সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পু®পস্থবক শেষে র‌্যালীতে প্রধান অতিথি ছিলেন অর্থ ও প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি।
এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রুবিনা বেগম, উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশীদ, উপজেলা সমবায় অফিসার মাসুদ আহমদ, উপজেলা সহ প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল বারেক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী তহুর আলী, সাধারণ স¤পাদক আতাউর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, প্রভাষক নীহার রঞ্জন তালুকদার, প্রভাষক নূর হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমূখ।
পরে বিকাল ৩টায় ইনাথনগর, নবীনগর, ইসলামপুর, ব্রাক্ষণগাও, শত্র“মর্দন, রসুলপুর গ্রামে বিদ্যুতায়ন সংযোগ উদ্বোধন করেন অর্থ ও প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: